Bengali SerialHoop Plus

প্রথম সংসার টেকেনি এই টেলি নায়িকাদের, জড়িয়ে রয়েছে নানান কুকীর্তি

বিয়ের অর্থ শুধুমাত্র দুটি মানুষের নয়, দুটি পরিবারের চিরন্তন আত্মীয়তার বন্ধনে আবদ্ধ হওয়া। কিন্তু এই সিদ্ধান্ত হঠকারিতা করে নেওয়া উচিত নয়। হঠকারী সিদ্ধান্তের ফলেই বহু সংসার অকালে ভেঙে গিয়েছে। এঁদের মধ্যে অনেকে আবার টলিউড তারকাও। সংসার ভেঙে যাওয়ার কারণ হিসাবে অনেকেই মেয়েদের দায়ী করেন। কিন্তু কখনও এক হাতে তালি বাজে না। বারবার মহিলা তারকারা এই কথা অনুরাগীদের বোঝাতে চেষ্টা করলেও কেউ বুঝেছেন, কেউ বোঝেননি। যাঁরা বুঝেছেন, তাঁদের অনেকে এমন সহানুভূতি দেখিয়েছেন, মহিলা তারকারা বিরক্ত হয়েছেন তাঁদের উপর। কারণ একবিংশ শতকে পৌঁছেও অনেকের ধারণা, মেয়েদের শেষ জীবনে কে দেখবে! উত্তরটা নাহয় পরে খোঁজা যাবে। আপাতত তালিকার দিকে একটু চোখ বুলিয়ে নেওয়া যাক।

তালিকায় যাঁদের নাম রয়েছে, তাঁদের সকলেই অত্যন্ত অল্প বয়সে বিয়ে করেছিলেন । এই তালিকায় প্রথমেই নাম আসে মধুমিতা সরকার (Madhumita Sarcar)-এর। ‘সবিনয় নিবেদন’-এর সেট থেকে সৌরভ চক্রবর্তী (Sourav Chakraborty)-র সাথে তাঁর প্রেমের সূত্রপাত হয়েছিল। 2015 সালে মাত্র উনিশ বছর বয়সে তাঁকে বিয়ে করেন মধুমিতা। কিন্তু 2019 সালে সৌরভের বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ আনেন মধুমিতা। বিবাহ বিচ্ছেদ হয়ে যায় তাঁদের।

2012 সালে মাত্র বাইশ বছর বয়সে শৈশবের বন্ধু ও বিখ্যাত গায়ক সপ্তক (Saptak)-কে বিয়ে করেছিলেন মানালি দে (Manali Dey)। কিন্তু চার বছর পর অজানা কারণে তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। পরবর্তীকালে 2021 সালের পনেরই অগস্ট পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায় (Abhimanyu Mukherjee)-কে বিয়ে করেছেন মানালি।

2017 সালে শাক্য বসু (Shakya Basu)-কে বিয়ে করেছিলেন শোলাঙ্কি রায় (Sholanki Roy)। কর্মসূত্রে নিউজিল্যান্ডে থাকতেন শাক্য। ফলে শোলাঙ্কিও চলে গিয়েছিলেন সেখানে। কিন্তু 2019 সালে ভারতে ফিরে আসেন তিনি। শোনা যাচ্ছে, বর্তমানে সেপারেশনে রয়েছেন শোলাঙ্কি ও শাক্য।

 

View this post on Instagram

 

A post shared by Solanki Roy (@srbrishti.19)

2017 সালে মাত্র আঠারো বছর বয়সে সুবান রায় (Suban Roy)-কে বিয়ে করেছিলেন তিয়াশা লেপচা (Tiasha Lepcha)। কিন্তু তিয়াশার কেরিয়ারে সফলতা পাওয়ার সাথে সাথেই তাঁদের সংসারে অশান্তি শুরু হয়। তিয়াশা সংসার টিকিয়ে রাখার চেষ্টা করলেও 2022 সালে তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়।

2015 সালে ডান্স কোরিওগ্রাফার সুব্রত রায় (Subrata Roy)- কে সোনামণি যখন বিয়ে করেছিলেন তখন তাঁর বয়স মাত্র আঠারো। 2019 সালে তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়।

 

View this post on Instagram

 

A post shared by Sonamoni (@its_sona.real)

প্রকৃতপক্ষে, মহিলারা তাঁদের স্বামী বা প্রেমিকের সফলতায় খুশি হলেও সমাজের ট্র্যাডিশন প্রাধান্য দিয়েছে মেল ইগোকে। যদিও সব পুরুষ এই ধরনের মনোভাব পোষণ করেন না। তবে তাঁরা সংখ্যায় তুলনামূলক ভাবে কম। একটু লক্ষ্য করলে দেখা যাবে, উপরোক্ত সব নায়িকারাই বিবাহ বিচ্ছেদের সময় তাঁদের কেরিয়ারে সফলতার সিঁড়ি ছুঁয়েছিলেন। ফলে কর্মক্ষেত্রে তাঁদের পর্যাপ্ত সময় দিতে হচ্ছিল। এই কারণে পারিবারিক মতবিরোধ, সন্দেহ দূর্বিষহ করে তুলেছিল তাঁদের জীবন। শুধুমাত্র নায়িকা নন, প্রায় সব কর্মক্ষেত্রেই আধুনিক যুগেও নারীদের একই সামাজিক পরিস্থিতি। এই কারণেই সকলে বিবাহ বিচ্ছেদের পথ বেছে নিয়েছেন বা নিচ্ছেন। আসলে মেয়েদের শেষ জীবনে কাউকে দেখতে হয় না। মেয়েরা দশভুজা। তাঁরা একাই নিজেদের তো বটেই, পরিবারের বাকি সদস্যদের খেয়ালও রাখতে পারেন।

whatsapp logo