whatsapp channel

Raj Chakraborty: শুধু বউকে বিশ্বাস করি: রাজ চক্রবর্তী

আগামী 11 ই অগস্ট জি ফাইভে স্ট্রিম হতে চলেছে ‘আবার প্রলয়’। পরিচালক হিসাবে এই ওয়েব সিরিজের মাধ্যমে ওটিটিতে পা রাখতে চলেছেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। এই ওয়েব সিরিজটি প্রযোজনা করছেন…

Avatar

Nilanjana Pande

আগামী 11 ই অগস্ট জি ফাইভে স্ট্রিম হতে চলেছে ‘আবার প্রলয়’। পরিচালক হিসাবে এই ওয়েব সিরিজের মাধ্যমে ওটিটিতে পা রাখতে চলেছেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। এই ওয়েব সিরিজটি প্রযোজনা করছেন শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly)। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ‘আবার প্রলয়’-এর ট্রেলার। ট্রেলার ভাইরাল হওয়ার সাথে সাথেই সমালোচনার সম্মুখীন হয়েছে। ‘আবার প্রলয়’-এর অভিনেতা ঋত্বিক চক্রবর্তী (Ritwick Chakraborty)-র লুকের সাথে ‘সেক্রেড গেমস’-এর অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী (Pankaj Tripathi)-র লুকের মিল খুঁজে পেয়েছেন অধিকাংশ দর্শক। ওয়েব সিরিজের একটি গানের সুরেও ‘অন্তবা’ গানটির ছায়া খুঁজে পেয়েছেন অনেকে। সমালোচনা করেছেন রাজের হাত ধরে একসময় বড় পর্দায় অভিনয়ে আত্মপ্রকাশ করা রাহুল বন্দ্যোপাধ্যায় (Rahul Arunodoy Banerjee)-ও। তবে রাজ ব্যস্ত ‘আবার প্রলয়’-এর শেষ মুহূর্তের প্রোমোশন নিয়ে।

তিনি নেতিবাচক পরিবেশের মধ্যে নিজেকে ইতিবাচক রাখার চেষ্টা করেন। মধ্যবিত্ত পরিবারের সন্তান রাজ নিজেকে এখনও মাঝারি মানের মনে করেন। পরিচালনা তাঁর পেশা। তবে শুভশ্রীর সাথে তাঁর বিয়ে হওয়ার আগে শুধুমাত্র কাজই গুরুত্ব পেত। কিন্তু শুভশ্রী তাঁকে বুঝিয়েছেন পরিবারের গুরুত্ব। বর্তমানে রাজ কাজ করেন পরিবারের জন্য। কেরিয়ারের গোড়ার দিকে তিনি ছিলেন যথেষ্ট আবেগপ্রবণ। সহজেই মানুষের উপর ভরসা করে ফেলতেন। কিন্তু বর্তমানে নিজের স্ত্রী ছাড়া কারোর উপর ভরসা করতে নারাজ তিনি।

সমালোচনা বর্তমানে রাজকে আরও গঠনমূলক চিন্তার দিকে ঠেলে দেয়। সারাদিনের কাজের পর পরিবারের কাছে গিয়ে শান্তি পান রাজ। নিজের কাজ নিয়ে পরীক্ষা করতে পছন্দ করেন রাজ। 2011 সালে ছোট পর্দার জন্য তৈরি করেছিলেন ত্রিশ পর্বের ধারাবাহিক ‘প্রলয় আসছে’। এরপর 2013 সালে বরুণ বিশ্বাস (Barun Biswas)-এর ঘটনা নিয়ে তৈরি করেছিলেন বাংলা ফিল্ম ‘প্রলয়’। ওটিটিতে পা রাখতেও রাজ ভরসা করলেন ‘আবার প্রলয়’ ওয়েব সিরিজের উপর। কারণ এই কাহিনী তাঁর মনের মতো। অ্যাকশন, প্রেম, চিত্রনাট্য সবকিছু নিয়ে দর্শকদের মনোরঞ্জন করবে এই ওয়েব সিরিজ। ঋত্বিকের লুক নিয়ে যাঁরা সমালোচনা করছেন, তাঁদের কাছে রাজ অনুরোধ করেছেন ওয়েব সিরিজটি দেখার।

মানুষের জীবনধারা অনুযায়ী তাঁর কাহিনী বলার ধরন পাল্টেছেন রাজ। তবে ডিসেম্বর মাসে আসতে চলেছে রাজ ও শুভশ্রীর দ্বিতীয় সন্তান। ওই সময় নিজেকে হালকা রাখতে চান রাজ। অবশ্যই দেখতে চান, খেলার সাথী আসার পর তাঁদের প্রথম পুত্রসন্তান ইউভান (Yuvan)-এর প্রতিক্রিয়া!

whatsapp logo