whatsapp channel

Jojo Mukherjee: জোজোকে নিয়ে বিভ্রান্তিকর তথ্য গুগলে, ফেসবুক পোস্টে ক্ষোভ উগড়ে দিলেন জনপ্রিয় গায়িকা

সাধারণতঃ সেলিব্রিটি তথা বিভিন্ন ব্যক্তিত্বদের সম্পর্কে জানার জন্য উইকিপিডিয়ার উপর ভরসা করেন সাধারণ মানুষ। কিন্তু এবার খোদ উইকিপিডিয়াতেই তথ্যে বেরোল মারাত্মক ভুল। তাও আবার বিখ্যাত গায়িকা জোজো (Jojo Mukherjee)-কে নিয়ে।…

Avatar

Advertisements
Advertisements

সাধারণতঃ সেলিব্রিটি তথা বিভিন্ন ব্যক্তিত্বদের সম্পর্কে জানার জন্য উইকিপিডিয়ার উপর ভরসা করেন সাধারণ মানুষ। কিন্তু এবার খোদ উইকিপিডিয়াতেই তথ্যে বেরোল মারাত্মক ভুল। তাও আবার বিখ্যাত গায়িকা জোজো (Jojo Mukherjee)-কে নিয়ে।

Advertisements

উইকিপিডিয়ায় সার্চ করলে দেখা যাচ্ছে জোজোর স্বামীর নাম ঝুম্পা নাথানিয়াল। তাঁর পুত্রের নাম জিজো নাথানিয়াল। এমনকি জোজোর শৈশব জামশেদপুরে কেটেছে, বলা হয়েছে এমনটাও। এমনকি উইকিপিডিয়া থেকে এই তথ্যগুলি ছড়িয়ে পড়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়া পেজেও। ফলে যথেষ্ট ক্ষুব্ধ জোজো। তিনি জানিয়েছেন, ঝুম্পা নাথানিয়াল বা জিজো নাথানিয়াল নামে তিনি কাউকে চেনেন না। এমনকি তাঁর শুধু এক পুত্র নয়, একটি কন্যাও রয়েছে যার উল্লেখ উইকিপিডিয়ায় নেই। তাছাড়া জোজোর জন্ম ও বেড়ে ওঠা কলকাতার বুকেই।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Jojo Mukhejee (@jojomusic2)

Advertisements

জোজোর মতে, মুম্বইয়েও জোজো নামে এক গায়ক রয়েছেন যাঁর সঙ্গে কলকাতার জোজোকে নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করেছে উইকিপিডিয়া। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে জোজো ঘোষণা করেছেন, উইকিপিডিয়ায় তাঁর সম্পর্কে দেওয়া তথ্য সম্পূর্ণ ভুল। তাঁর মতে, তাঁর অনুরাগীদের বিভ্রান্তি ঘটছে উইকিপিডিয়ার তথ্যের জন্য।

Advertisements

তবে জোজোর সন্দেহ রয়েছে, সাইবার ক্রাইমে এই বিষয়টি নিয়ে তিনি অভিযোগ করলে আদৌ সুবিচার পাবেন কিনা! কিন্তু তাঁর মতে, বাংলার একজন সুপরিচিত মানুষকে নিয়ে এই ধরনের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়ানো বন্ধ করা দরকার।

whatsapp logo
Advertisements