Hoop PlusTollywood

Yash Dasgupta: পার্সোনাল অ্যাটাক করলে সম্পর্কগুলো খারাপ হয়ে যায়: যশ

সম্প্রতি মুক্তি পেয়েছে যশ দাশগুপ্ত (Yash Dasgupta) ও প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar) অভিনীত ফিল্ম ‘তোকে ছাড়া বাঁচবো না’। যদিও বক্স অফিসে ফিল্মের সফলতা মারাত্মক নয়, তবে যশ মনে করেন, রোম‍্যান্টিক ফিল্ম বহুদিন ধরে এই ইন্ডাস্ট্রিতে তৈরি হয়নি। তিনি বললেন, প্রিয়াঙ্কা যথেষ্ট ভালো অভিনেত্রী। এই ধরনের অভিনেতা-অভিনেত্রীদের সাথে কাজ করলে যেকোন দৃশ্যে ইমপ্রোভাইজ করাটা সহজ হয়ে যায়। শুটিং ইউনিট ও পরিচালক সুজিত মন্ডল (Sujit Mondal) যথেষ্ট ইতিবাচক বলেই কাজটা করা সহজ হয়েছে বলে জানালেন যশ। এই ফিল্মের সূত্রে আপাতত যশ ও প্রিয়াঙ্কা যথেষ্ট ভালো বন্ধু।

বলিউডে ‘ইয়ারিয়াঁ টু’ ফিল্মে অভিনয় করছেন যশ। তিনি জানালেন, বলিউড ও টলিউডে কাজের ক্ষেত্রে পার্থক্য রয়েছে। বলিউডে প্রচুর ওয়ার্কশপ হওয়ার পাশাপাশি লাইট সেট আপ হওয়ার সময় প্রচুর রিহার্সাল হয়। পাশাপাশি প্রচুর শটের অপশন রাখা হয়। ফলে এগুলি থেকে অনেক কিছু শেখার রয়েছে। টলিউডে সীমিত বাজেটে কাজ হয়। এই কারণে অল্প সময়ের মধ্যে কাজটি সম্পূর্ণ করার চেষ্টা হয় যাতে প্রযোজকের অর্থ বাঁচে। কিন্তু বলিউডে বাজেটের সমস্যা না থাকার ফলে ছোট ছোট ডিটেলিং-এর দিকে নির্মাতাদের নজর থাকে। দুটি ইন্ডাস্ট্রির স্কুলিং সম্পূর্ণ আলাদা। যশের মতে, বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে ইমোশনাল লেভেলে কাজ হয়। কিন্তু বলিউড প্রফেশনাল। তবে বাংলা থেকে কাজ করতে গেলে দায়িত্ব অনেকটাই বেশি। কারণ দিনের শেষে যশের পরিচয় বাংলার নায়ক বলে।

হিরণ (Hiran) কিছুদিন আগে দেব (Dev)-এর ফিল্ম বানানোর নেপথ্যে কালো টাকা সংক্রান্ত মন্তব্য করেছেন। এমনকি তিনি বলেছেন দেব ঘাটালের সাংসদ হয়ে সেখানে না এসে মালদ্বীপ ঘুরতে চান, কলকাতার বড় অ্যাপার্টমেন্টে থাকেন। হিরণ দাবি করেছেন দেবের বিরুদ্ধে সিবিআই তদন্ত। কিন্তু যশের মতে, ইন্ডাস্ট্রিতে রং লাগানো উচিত নয়। তাঁর স্ত্রী নুসরত জাহান (Nusrat Jahan Ruhi) তৃণমূলের সাংসদ। কিন্তু যশ বিজেপি সমর্থক। তিনি মনে করেন, শিল্পীরা কখনও পুরোপুরি রাজনীতিবিদ হয়ে উঠতে পারেন না।

বন্ধুত্বের মধ্যে রাজনীতি নিয়ে আসার প্রয়োজন নেই বলে মনে করেন যশ। রাজনীতিতে আসার অর্থ তাঁর কাছে অর্থ রোজগারের পথ নয়। কারণ তিনি ঠিকঠাক অর্থ উপার্জন করেন। তবে মানুষ তাঁদের তারকা বানিয়েছেন। মানুষকে প্রতিদানে কৃতজ্ঞতা ফিরিয়ে দেওয়ার জন্য যশ রাজনীতিতে এসেছেন। প্রয়োজন ছাড়া রাজনীতি নিয়ে কথা বলতে চান না তিনি। পাশাপাশি নিজের মতামত কারও উপর চাপাতে চান না। ছোট ইন্ডাস্ট্রিতে পার্সোনাল অ্যাটাক করলে সম্পর্কগুলি খারাপ হয় বলে মনে করেন যশ। কাউকে নিচে নামিয়ে কখনও উপরে ওঠার নীতিতে বিশ্বাসী নন তিনি।

whatsapp logo