whatsapp channel

Mukesh Ambani: আম্বানি বাড়িতে রান্নার কাজ পেলে লাইফ টোটাল সেট, বেতন শুনলে চমকে যাবেন

ভারতের অন্যতম বিজনেস টাইফুন হলেন মুকেশ আম্বানি (Mukesh Ambani, Indian industrialist). তার শৌর্য-আভিজাত্য দেখার মতন। তিনি ২০০৫ সালে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এবং এমডি (MD) হন। আজ, রিলায়েন্স রিটেল দেশের বৃহত্তম…

Avatar

ভারতের অন্যতম বিজনেস টাইফুন হলেন মুকেশ আম্বানি (Mukesh Ambani, Indian industrialist). তার শৌর্য-আভিজাত্য দেখার মতন। তিনি ২০০৫ সালে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এবং এমডি (MD) হন। আজ, রিলায়েন্স রিটেল দেশের বৃহত্তম কোম্পানিগুলির মধ্যে একটি।

শুধু মুকেশ আম্বানি নিজে একাই একশো এমনটি নয়, তার স্ত্রী নীতা আম্বানি (Nita Ambani) নিজেও একজন প্রভাবশালী ব্যাক্তিত্ব। তার হাতেও রয়েছে একাধিক দ্বায়িত্ব ও পরিষেবা। এমনকি সৌন্দর্য ও ঐশ্বর্যের দিক থেকে অনেককে টেক্কা দিতে পারেন তিনি।

যেই পরিবার এতটা ধনী, তাদের বাড়ির পরিচারক বা পরিচারিকা কিংবা ড্রাইভার কিংবা যারা বাগান দেখাশোনা করেন তাদের মাইনেও নিশ্চয় বেশি! একদমই তাই। মুকেশ আম্বানির বাড়িতে কাজ করা মানে লাইফ সেট। সে আপনি রান্নার কাজ করুন বা ঘোর পরিষ্কার, বাগান দেখাশোনা কিংবা গাড়ি পরিষ্কার।

মুকেশ আম্বানির বাড়িতে বাবুর্চি হয়ে যারা কাজ করছেন তাদের মাসিক বেতন আকাশছোঁয়া, তারা প্রত্যেকে প্রায় লক্ষাধিক টাকা বেতন পেয়ে থাকেন। সূত্র বলছে, আম্বানির বাড়ির বাবুর্চির বেতন প্রায় ২ লাখ বা তার কাছাকাছি। শুধু বেতন নয়, যারা কাজ করেন তাদের সন্তানদের পড়াশুনোর দ্বায়িত্ব পর্যন্ত আম্বানি পরিবার নেন। তবে হ্যাঁ, এই চাকরি পেতে কষ্ট আছে। যে কেউ এই চাকরি করতে পারেন না। এমনকি হোটেল ম্যানেজমেন্ট যারা করছেন তাদের পক্ষেও এই চাকরি পাওয়া সহজ নয়। এক্ষেত্রে, তাদেরকে একটা বড় পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়, তারপরেই মুকেশ আম্বানির বাড়িতে বাবুর্চি হিসেবে নিয়োগ করা হয়।

whatsapp logo