whatsapp channel

Aindrila Sharma: শারীরিক কষ্ট থাকলেও মুখে সর্বদা হাসি, লাল বেনারসীতে সেজে বিদায় নিলেন ঐন্দ্রিলা

সবাইকে কাঁদিয়ে শেষমেষ চলে গেল মেয়েটা। এই ক'দিনেই যেন সবার খুব কাছের মানুষ হয়ে গিয়েছিল ঐন্দ্রিলা (Aindrila Sharma)। বয়স মাত্র ২৪ বছর। বিয়ে, ঘর বাঁধা, অনেক ঘোরাঘুরি, অনেক স্বপ্নপূরণ- জীবনের…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

সবাইকে কাঁদিয়ে শেষমেষ চলে গেল মেয়েটা। এই ক’দিনেই যেন সবার খুব কাছের মানুষ হয়ে গিয়েছিল ঐন্দ্রিলা (Aindrila Sharma)। বয়স মাত্র ২৪ বছর। বিয়ে, ঘর বাঁধা, অনেক ঘোরাঘুরি, অনেক স্বপ্নপূরণ- জীবনের সবটা বাকি ছিল এখনো। এর মাঝেই শরীরে দানা বেঁধে বসল মারণ রোগ- ক্যানসার। বছরের পর বছর লড়েও হল না শেষরক্ষা। কর্কট রোগই শেষমেষ ঐন্দ্রিলাকে নিয়ে চলে গেল সবার থেকে দূরে, না ফেরার দেশে।

Advertisements

বহরমপুরের ইন্দ্রপ্রসন্ন এলাকার বাসিন্দা ছিল ছোট্ট ঐন্দ্রিলা। জন্ম ১৯৯৮ সালে। মা ছিলেন মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের সিনিয়র নার্স, বাবা চিকিৎসক। সবার খুব আদরের ছিলেন ঐন্দ্রিলা। কাজের ফাঁকে বাকি সময়টা কাটাতেন মা বাবার সঙ্গে। ছোট থেকে সবকিছু ঠিকঠাক থাকলেও ২০১৫ সালে একাদশ শ্রেণীর ছাত্রী থাকাকালীন মারণরোগে আক্রান্ত হন ঐন্দ্রিলা। জন্মদিনের দিনেই ধরা পড়ে ক্যানসার। সেবার কেমোথেরাপি নিয়ে সুস্থ হয়ে ওঠেন ঐন্দ্রিলা। ফেরেন অভিনয়ে। আবার ২০২১ সালে ক্যানসার দানা বাঁধে শরীরে। সেবারেও লড়াইয়ে জিতে গিয়েছিলেন ঐন্দ্রিলা। কাছের বন্ধু সব্যসাচীর (Sabyasachi Chowdhury) হাত ধরে হাঁটতে চেয়েছিলেন জীবনের বাকিটা পথ।

Advertisements

Advertisements

তারপর থেকে সবটা যেন ঠিক ছন্দেই চলছিল। আচমকা গত ১ নভেম্বর ফের ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন ঐন্দ্রিলা। ভর্তি করা হয় হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে। সেখানেও প্রথম ক’দিনে লড়াইটা জিতেই যাচ্ছিলেন ঐন্দ্রিলা। কিন্তু বুধবার সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হলেন। শনিবার রাতে পরপর ১০ বার হল হার্ট এটাক। সেখানেই যেন সবটা শেষ হয়ে গেল। রবিবার দুপুরে সবাইকে কাঁদিয়ে চলে গেলেন ঐন্দ্রিলা।

Advertisements

ঐন্দ্রিলার অকাল প্রয়াণে যেন শোকস্তব্ধ গোটা বাংলা। শুধু অভিনয় জগৎ নয়, ঐন্দ্রিলার মৃত্যুতে চোখে জল লক্ষ লক্ষ বাঙালির। কেউ যেন মেনে নিতে পারছেন না, ঐন্দ্রিলা আর নেই। নিমেষে শেষ হয়ে গেছে সবটা, থেমে গেছে স্পন্দন, শান্ত হয়েছে হাসপাতালের করিডোর, নিঃশব্দে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন ঐন্দ্রিলা। লাল বেনারসীতে কনের সাজে সেজেই অমৃতলোকে পাড়ি দিলেন পর্দার জাহ্নবী।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা