Hoop Life

Child Vastu Tips: এই পাঁচটি সহজ টোটকায় পড়াশোনায় মনোযোগী হবে আপনার সন্তান

বাড়িতে একটি বাচ্চা থাকলে সে সারাক্ষণ খেলাধুলা করছে কিনা কিংবা সে কতটা পড়াশোনায় ফাঁকি মারছে তাই নিয়ে অভিভাবকদের চিন্তাভাবনার একেবারে শেষ হয় না, কিন্তু আপনি যদি খুব স্বাভাবিক কয়েকটা বাস্তু নিয়ম মেনে চলতে পারেন, তাহলে কিন্তু সমস্ত সমস্যা থেকে আপনি সহজেই রেহাই পেতে পারেন। তাহলে আর দেরি না করে আমাদের হবু Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন পাঁচটি সহজ টিপস।

১) প্রথমেই বাচ্চাদের পড়ার ঘরটিকে আপনাকে উত্তর এবং পূর্ব দিকে করতে হবে। অন্যদিকে করলে কিন্তু বাচ্চার অমনোযোগী হওয়ার সম্ভাবনা অনেকটা বেড়ে যাবে।

২) ঘরের রং করার ক্ষেত্রে এখন অনেকেই অনেক রকম রং করে থাকেন, কিন্তু বাচ্চার ঘরটিকে যদি অনেক বেশি সুন্দর উজ্জ্বল এবং বাচ্চার ভবিষ্যতে যদি উজ্জ্বল করতে চান। তাকে যদি পড়াশোনা করিয়ে সফলতার শীর্ষে পৌঁছে দিতে চান, তাহলে ঘরের রং অবশ্যই সবুজ কিংবা নীল করুন অথবা দুটি রঙে নানান রকম দেওয়ালে করতে পারেন।

৩) বাচ্চার পড়ার ঘরে ঢোকার সময় অর্থাৎ ঢোকার যে জায়গাটি রয়েছে দরজার আশেপাশে কোন রকম ভাবেই ডাস্টবিন বা জুতোর তাক ইত্যাদি রেখে দেবেন না।

৪) পড়ার টেবিলটি কখনোই গোল করা উচিত নয়, সাধারণত বর্গক্ষেত্র অথবা আয়তক্ষেত্র করতে পারেন।

৫) পড়ার টেবিলের সামনে কোনভাবে আর জানলা রাখবেন না, সেক্ষেত্রে জানলাটি যদি পূর্ব দিকে করেন পড়ার টেবিল অন্যদিকে রাখতে পারেন, পূর্ব দিক থেকে সূর্যের আলো ঘরে এসে পড়বে এবং এতে পজিটিভ এনার্জি তৈরি হবে।

Related Articles