whatsapp channel

Skin Care Tips: ব্রণের দাগ সম্পূর্ণভাবে দূর করার তিনটি টিপস

বয়ঃসন্ধিকালে মুখে ব্রনের সমস্যা হয়। নানা কারণে ব্রণ হতে পারে হরমোনের নানান রকম সমস্যাজনিত কারণে কোন হরমোন বেশি বা কম হলে বয়ঃসন্ধির সময় বেরোনোর সম্ভাবনা হয় তাছাড়া জিনগত কারণেও হতে পারে।

Avatar

HoopHaap Digital Media

বয়ঃসন্ধিকালে মুখে ব্রনের সমস্যা হয়। নানা কারণে ব্রণ হতে পারে হরমোনের নানান রকম সমস্যাজনিত কারণে কোন হরমোন বেশি বা কম হলে বয়ঃসন্ধির সময় বেরোনোর সম্ভাবনা হয় তাছাড়া জিনগত কারণেও হতে পারে। জেনে নিন Hoophaap স্পেশাল অসাধারণ বিউটি টিপস্।

১) নারকেল তেল, লেবুর রস –
নারকেল তেলের সঙ্গে পর্যাপ্ত পরিমাণে লেবুর রস ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর এই মিশ্রণটি ব্রনের দাগের ওপরে আবার সাহায্যে অল্প অল্প করে লাগিয়ে নিতে হবে রাতে শুতে যাবার আগে এই পদ্ধতিটি যদি ফলো করতে পারেন তাহলে ব্রণের কালো দাগ একেবারে দূর হয়ে যাবে।

২) তুলসী পাতা, পুদিনা পাতা –
এক চামচ তুলসী পাতার রস এবং এক চামচ পুদিনা পাতার রস খুব ভাল করে মিশিয়ে নিয়ে তার মধ্যে এক চামচ মধু দিয়ে মিশ্রনটিকে ফ্রিজের সারা দিনের জন্য করে রাখতে পারেন প্রতিদিন রাত্রে শুতে যাওয়ার সময় উপরে এই মিশ্রণটি এক ফোঁটা লাগিয়ে শুয়ে পড়ুন।

৩) গোলাপ জল –
গাছ থেকে গোলাপের পাপড়ি ভালো করে সংগ্রহ করতে হবে তারপর জলের মধ্যে ১৫ মিনিট ধরে ফোটাতে হবে। ছেঁকে নিয়ে গোলাপজল তৈরি করতে হবে এরপর গোলাপ জলের মধ্যে রেখে দিতে হবে এবং গোলাপ জলের আইস্ ভালো করে মুখে ঘষে নিতে হবে।

উপরের বলা যেকোনো একটি টিপস ফলো করতে পারেন। যেকোনো টিপস আপনার জন্য ভালো হবে। তবে লেবুর মধ্যে থাকে প্রাকৃতিক উপাদান, অনেকেরই লেবু খেতে একেবারেই শুট করে না, তারা লেবুর এই মিশ্রণটি লাগাবেন না তারা শুধু নারকেল তেল লাগাতে পারেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media