Hoop Life

ত্বকের রঙ কয়েকগুণ উজ্জ্বল করুন এই প্রাকৃতিক উপায়ে

কয়েক দিনের মধ্যেই ত্বক ঝকঝকে করতে ব্যবহার করুন এই উপাদানটি। না, উপাদানটি কেনার জন্য আপনাকে বাজারে ছুটতে হবে না বাড়িতে রান্না ঘরে একটু ঘোরাঘুরি করলেই হাতের সামনে পেয়ে যাবেন এই উপাদান।

এর জন্য প্রয়োজন আগের দিনের বাসি ভাত। এককাপ বাসি ভাত, এক কাপ কাঁচা দুধ মিক্সিতে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। ব্যাস তৈরি হয়ে গেল এই ম্যাজিক উপাদান। তবে লাগানোর সময় এটি সঙ্গে একটু কিছু যোগ করলেই বাসি ভাত দিয়ে আপনার তৈরি হয়ে যাবে পুরো ফেসিয়াল প্যাকেজ।

ক্লিনজার: এক চামচ বাসি ভাতের মিশ্রন, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ভালো করে লাগিয়ে রাখুন। ত্বকের ধুলো-ময়লা বার করতে সাহায্য করবে এই মিশ্রণটি।

স্ক্রাবার: এক চামচ বাসি ভাতের মিশ্রন, এক চামচ চালের গুঁড়ো ভাল করে মিশিয়ে নিয়ে স্ক্রাব করুন। জল দিয়ে ধুয়ে ফেলুন।

ফেসিয়াল প্যাক: এক চামচ ভাতের মিশ্রণ, এক চামচ কমলালেবুর খোসা গুঁড়ো, এক চামচ মুলতানি মাটি, এক চামচ বেসন প্রয়োজন এই সামান্য দুধ ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে আধঘন্টা লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

ময়েশ্চারাইজার: এক চামচ বাসি ভাতের মিশ্রন, এক চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে মুখে লাগিয়ে ভালো করে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পরেই ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। এই উপাদান গুলি সপ্তাহে অন্তত ৩ দিন ব্যবহার করতে পারলে আপনার রঙ রাতারাতি ফর্সা না হলেও কয়েকগুণ উজ্জ্বল হয়ে উঠবে এটুকু নিশ্চিত।

Related Articles