whatsapp channel

Skin Care Tips: তৈলাক্ত ত্বকের জন্য যে ধরনের ময়েশ্চারাইজার ব্যবহার করা উচিত

তৈলাক্ত ত্বকের জন্য ব্যবহার করতে পারেন এমন ময়েশ্চারাইজার, যার জন্য আপনার ত্বক অনেক সুন্দর থাকবে। এইভাবে যদি তৈলাক্ত ত্বকের জন্য ময়েশ্চারাইজার ব্যবহার করেন তাহলে ত্বকের কোন ক্ষতি হবে না। আমরা…

Avatar

Advertisements
Advertisements

তৈলাক্ত ত্বকের জন্য ব্যবহার করতে পারেন এমন ময়েশ্চারাইজার, যার জন্য আপনার ত্বক অনেক সুন্দর থাকবে। এইভাবে যদি তৈলাক্ত ত্বকের জন্য ময়েশ্চারাইজার ব্যবহার করেন তাহলে ত্বকের কোন ক্ষতি হবে না। আমরা অনেক সময় দোকান বাজারে গিয়ে নিজেদের ইচ্ছামত করে ময়েশ্চারাইজার কিনে ত্বকে লাগাতে থাকেন, কিন্তু আমাদের ত্বকের জন্য একেবারেই ভালো না। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় ছবি দেখে ফেলুন তৈলাক্ত ত্বকের জন্য কেমন ব্যবহার করবে।

Advertisements

তৈলাক্ত ত্বকের জন্য ব্যবহার করতে পারেন ভিটামিন সি যুক্ত মময়েশ্চারাইজার। ভিটামিন সি যুক্ত ক্রিম ত্বক অনেক বেশি সুন্দর করে তুলবে। এছাড়া তৈলাক্ত ত্বকে যে সমস্যাটা বেশি থাকে ব্রণ হওয়ার সমস্যা এক্ষেত্রে আপনি অনেক উপকার পাবেন।

Advertisements

তৈলাক্ত ত্বকের জন্য অতিরিক্ত তেল জাতীয় বা অতিরিক্ত ক্রিম জাতীয় ময়েশ্চারাইজার একেবারেই ব্যবহার করবেন না, তাহলে কিন্তু ত্বক আরও অনেক বেশি তৈলাক্ত হয়ে যাবে। সেক্ষেত্রে তৈলাক্ত ত্বকের জন্য আপনাকে ব্যবহার করতে হবে অ্যালোভেরা বেসড, ওয়াটার বেসড ময়েশ্চারাইজার।

Advertisements

তবে তৈলাক্ত ত্বকের সবচেয়ে আগে যেটা খেয়াল রাখতে হবে। ত্বক খুব ভালো করে পরিষ্কার করতে হবে। অন্যান্য ত্বকের তুলনায় তৈলাক্ত ত্বকে তেলের পরিমাণ অনেক বেশি পরিমাণে ক্ষরণ হয়, তাই ত্বকের ওপরে ময়লা জমার জমানো সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়, তাই অবশ্যই তাকে নিয়ন্ত্রণ করতে গেলে মুখ ভালো করে পরিষ্কার করুন এছাড়া জাঙ্কফুড বা অন্য তৈলাক্ত খাবার থেকে আপনাকে কম খেতে হবে।

Advertisements
whatsapp logo
Advertisements