whatsapp channel

Hair Care: শীতকালে মাথার খুশকি কমানোর ঘরোয়া টিপস

শীতকাল মানে মাথায় সাদা সাদা খুশকিতে একেবারে নাজেহাল অবস্থা? রাস্তাঘাটে বেরোতে গেলে অথবা লোক সমাজে রীতিমতো লজ্জায় পড়তে হয়? আপনাকে এরকম পরিস্থিতি যদি শীতকাল এলেই হয়, তাহলে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন খুশকি থেকে বাঁচার জন্য সহজ একটি মিশ্রণ। আর এই মিশ্রণটিকে আপনি যদি চুলের মধ্যে ভালো করে ম্যাসাজ করুন, তাহলে খুশকি একেবারে নিমেষের মধ্যে পালাবে আর এটি একেবারেই তেল চিটচিটে না এটি সহজেই রাস্তায় বেরোতে পারেন। জেনে নিন Hoophaap স্পেশাল খুশকি নিরাময়ে অসাধারণ টিপস।

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

শীতকাল মানে মাথায় সাদা সাদা খুশকিতে একেবারে নাজেহাল অবস্থা? রাস্তাঘাটে বেরোতে গেলে অথবা লোক সমাজে রীতিমতো লজ্জায় পড়তে হয়? আপনাকে এরকম পরিস্থিতি যদি শীতকাল এলেই হয়, তাহলে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন খুশকি থেকে বাঁচার জন্য সহজ একটি মিশ্রণ। আর এই মিশ্রণটিকে আপনি যদি চুলের মধ্যে ভালো করে ম্যাসাজ করুন, তাহলে খুশকি একেবারে নিমেষের মধ্যে পালাবে আর এটি একেবারেই তেল চিটচিটে না এটি সহজেই রাস্তায় বেরোতে পারেন। জেনে নিন Hoophaap স্পেশাল খুশকি নিরাময়ে অসাধারণ টিপস-

Advertisements

উপকরণ –
একটি গোটা পাতিলেবুর রস
২ টেবিল চামচ কালো জিরে
২ টেবিল চামচ মেথি

Advertisements

এবার জেনে নিন, কিভাবে বানাবেন। প্রথমে ১ লিটার জল গরম করবেন যখন প্রায় ২ মিনিট ধরে গরম হয়ে যাবে। মানে বেশ ফুটবে সেই সময় কালো জিরে এবং মেথি দিয়ে দিতে হবে এবং এই পুরো মিশ্রনটিকে ১৫ মিনিট ধরে হাই ফ্লেমেই ফোটাতে হবে। তারপর ছেঁকে নিয়ে একটি কাঁচের শিশির মধ্যে ভরে রেখে দিতে হবে। মেথি আর কালো জিরে ফেলে দেবেন না, যেদিন এটি বানাবেন সেদিন এই মেথি আর কালো জিরে একটি পেস্ট বানিয়ে নেবেন তার সঙ্গে সামান্য টক দই দিয়ে এই মিশ্রণটি মুখে লাগিয়ে ১৫ মিনিট পর শ্যাম্পু করে নেবেন। এরপর জেনে নিন যে তরল পদার্থটি আপনি বানালে সেটিকে আপনি কিভাবে আপনার চুলে এপ্লাই করবেন। এরপর এর সাথে নারকেল তেল ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় ভালো করে ম্যাসাজ করে নিতে হবে। তাহলেই আপনি আপনার মাথার খুশকি একেবারে দূর করতে পারবেন, তাই এটি পরপর সাতদিন আপনাকে প্রতিদিন নিয়ম করে স্নান করার আগে করতে হবে, তারপরে চুল ভালো করে ধুয়ে নিতে হবে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media