whatsapp channel

Lifestyle: প্রতি মঙ্গলবার ভুলেও এই কাজটি করবেন না, টান পড়বে সংসারে

জীবনে সুখ শান্তি কেই বা না চায়! সকলের মনে একটাই চাহিদা- জীবনে থাকুক সুখ, মনে থাকুক শান্তি আর ব্যাংকে আধিক্য হোক লক্ষ্মীর। কিন্তু এই সুখ ও শান্তি বিনষ্ট হয় আমাদের…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

জীবনে সুখ শান্তি কেই বা না চায়! সকলের মনে একটাই চাহিদা- জীবনে থাকুক সুখ, মনে থাকুক শান্তি আর ব্যাংকে আধিক্য হোক লক্ষ্মীর। কিন্তু এই সুখ ও শান্তি বিনষ্ট হয় আমাদের কিছু ছোট ছোট ভুল কাজেই। একনজরে দেখে নিন, জ্যোতিষশাস্ত্র মতে সপ্তাহের কোন দিন কোন কাজ করলে মারাত্মক বিপদ হতে পারে জীবনে এবং কোন কাজ দিতে পারে অনাবিল সুখ ও শান্তি।

(১) মঙ্গলবার এই কাজ করবেন না: মঙ্গলবার দিনটির বিশেষ গুরুত্ব রয়েছে হিন্দুশাস্ত্রে। তবে জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে, মঙ্গলবার দিনটিতে কাউকে ঋণ দেওয়া বা কারো থেকে ঋণ নেওয়া উচিত নয়। কারণ এদিন ঋণ দিলে বা কারো থেকে ঋণ নিলে মঙ্গল রুষ্ঠ হয়। ফলে আপনি উন্নতির পথে হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে পড়বেন সহজেই। তবে এদিন পুরানো ঋণ পরিশোধ করতে পারেন।

(২) বুধবার এই কাজ করুন: সপ্তাহের তৃতীয় দিনটি আর্থিক লগ্নি বা নতুন আর্থিক বিনিয়োগ করতে পারেন। জ্যোতিষশাস্ত্র মতে, সপ্তাহের এই দিনটি অর্থলগ্নির জন্য শ্রেষ্ঠ। এই দিন লগ্নি ও অর্থ সঞ্চয় করলে অত্যন্ত শুভ ফল পাওয়া যায়। এর ফলে অর্থাভাব থাকে না এবং সমস্ত ধরনের আর্থিক সমস্যা থেকেও মুক্তি পেতে পারেন। তাই অর্থ লগ্নির পরিকল্পনা থাকলে বুধবার তা করে ফেলুন।

(৩) বৃহস্পতিবার এই কাজ করুন: বৃহস্পতিবারকে লক্ষ্মীবার বলা হয়ে থাকে। সপ্তাহের এই দিনটিতে লক্ষ্মী ও কুবেরের পুজো হয়। তাই বাড়ির আলমারি বা গয়নার বাক্সে ছোট্ট লক্ষ্মীর মূর্তি এনে রেখে দিন। এই দিনটি বাড়িতে লক্ষ্মী প্রতিস্থাপনের জন্য ভালো। এর ফলে উত্তরোত্তর ধনরাশি বৃদ্ধি পাবে।

(৪) বৃহস্পতিবার এই কাজটি করবেন না: বৃহস্পতিবার কখনোই চুল বা নখ বা দাঁড়ি কাটাবেন না। এদিন খৌরকর্ম করলেই অসন্তুষ্ট হতে পারেন দেবী লক্ষ্মী। যার ফলে বাড়িতে বৃদ্ধি পেতে পারে অভাব ও অনটন।

(৫) শনিবার এই কাজ করুন: বাড়ির কোনো পুরানো আসবাবপত্র ফেলে দেওয়ার হলে তার জন্য শনিবার দিনটিকে বেছে নিন। শাস্ত্র মতে শনিবার পুরনো, অপ্রয়োজনীয় জিনিস বাড়ি থেকে বের করে দিলে সমস্ত দুঃখ, কষ্ট দূর হয়। এর ফলে জীবনে উন্নতি ও সমৃদ্ধি আসে। পাশাপাশি সমস্ত রোগ দূর হয়। তবে শনিবার ছাড়া অন্য কোনও দিনই এই পুরনো, অব্যবহার্য জিনিস বিক্রি করবেন না।

Disclaimer: প্রতিবেদনটি সম্পূর্ন তথ্যভিত্তিক। যেকোনো সাংসারিক সমস্যায় বিশেষজ্ঞর পরামর্শ নিন।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা