Hoop Life

Lifestyle: বাড়িতে পায়রা রাখা শুভ নাকি অশুভ!

আমরা বাড়িতে অনেক রকম পশুপাখি পুষে থাকি, তার মধ্যে অন্য একটি পাখি হল পায়রা সাদা পায়রা অনেকেই বসে থাকেন কিন্তু বাস্তু বিশেষজ্ঞরা অন্য কথা বলছেন, বলছেন পায়েরা পোষা একেবারেই উচিত নয়। জ্যোতিষ শাস্ত্রে পায়রাকে ভালো বলে মানা হয়েছে। কিন্তু পায়রা যদি আপনার বাড়িতে বাসা করে তাহলে কিন্তু এটি একেবারেই উচিত নয়। জোড়া পায়রা কে প্রেম এবং শান্তির প্রতীক মানা হয়, সাদা পায়রা কেউ শুভ বলে মনে হয় কিন্তু বাস্তু বলছে, কোনভাবেই সাদা পায়রা বা যে কোন পায়রা বাসা করা কিন্তু একেবারেই উচিত নয়।

১) পায়রা হল এমন একটি পাখি, যার মধ্যে অশুভ শক্তিকে দূর করার ক্ষমতা রয়েছে, কিন্তু অবশ্যই পায়রাকে আপনি আপনার ঘরের বাইরে খেতে দিন, বাড়িতে চট করে আসতে দেবেন না, বাসা করতে দেবেন না।

২) যদি মা লক্ষ্মীর কৃপা পেতে চান, তাহলে পায়রার গুরুত্ব অপরিসীম প্রতিদিন সকালবেলা পায়রাকে খেতে দিন। এতে আপনার অর্থনৈতিক সংকট অনেকটা দূর হবে।

৩) পায়রা যেখানে আসছে সেই জায়গাটিকে পরিষ্কার করে দেবেন না, হলে কিন্তু পায়রা বাসা বানানোর প্রবণতা অনেকাংশে বেড়ে যাবে। পায়রা যদি একবার বাসা করে ফেলে, তাহলে তাকে ওঠানো খুবই অসম্ভব হয়ে যাবে, এছাড়া বাস্তু বিশেষজ্ঞ মতে, এটি ঠিক হবে না।

৪) তবে আমরা যদি না চাওয়ার সত্ত্বেও পায়রা অনেক সময় ঘরের ভেতরে ঢুকে আসে। এটিও কিন্তু বাস্তু মতে, ভীষণ অশুভ সংকেত আপনার জন্য বয়ে আনতে পারে তাই পায়রা কে দূরেদুরে খেতে দিন। কোন ফাঁকা জায়গা মন্দিরের সামনে গিয়ে পায়রাকে খাইয়ে আসতে পারেন।

৫) পায়রা যদি আপনার বাড়িতে বাসা বাঁধে তাহলে বাড়ির মানুষরা কিন্তু অসুস্থ হয়ে যেতে পারে, তাই খুব সাবধান বাস্তু বিশেষজ্ঞরা এটিকে একেবারেই প্রশ্রয় দেন না।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles