whatsapp channel
Hoop Life

Hair Care Tips: চুলের যেকোনো সমস্যায় ব্যবহার করুন পেয়ারা পাতার টোনার, জেনে নিন পদ্ধতি

পেয়ারা পাতা ত্বকের জন্য যেমন উপকারী। ঠিক তেমনি পেয়ারা পাতা আপনার চুলের জন্য ভীষণ উপকারী। পেয়ারা পাতার টোনার, আপনার চুলকে একেবারে সুন্দর ও পরিষ্কার, ঝলমলে করবে। শীতকালে অনেক সময় চুলের নানান সমস্যায় ভোগেন, আমাদের এখানকার মেয়েরা কিন্তু আপনি কি জানেন? এখানে যে পাতা খুব সহজেই পাওয়া যায় যেমন পেয়ারা পাতা। তার সঙ্গে যদি আরো কয়েকটা জিনিস ভালো করে মিশিয়ে নিতে পারেন তাহলেই কিন্তু আপনার চুল হবে একেবারে সৌন্দর্য ঝলমল করে।

খানিকটা গরম জলের মধ্যে পেয়ারা পাতাকে ফুটিয়ে ছেঁকে নিতে হবে। তারপর সেই জল তার মধ্যে অ্যালোভেরা জেল এবং দিয়ে দিতে হবে। কারি পাতা ফোটানো জল এই তিনটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপরে দিতে হবে গ্রিন টি। তারপরে দিয়ে দিতে হবে ভিটামিন ই ক্যাপসুল। প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে চুলের মধ্যে বেশ খানিকক্ষণ অন্তর অন্তর লাগিয়ে নিতে পারেন। তবে অবশ্যই চুল যেন পরিষ্কার অবস্থা থাকে।

উপকারিতা

১) এটি ব্যবহার করলে চুল গোড়া থেকে মজবুত হবে।

২) এটি যদি আপনি নিয়মিত ব্যবহার করেন চুল রুক্ষ শুষ্ক থাকবে না।

৩) এটি যদি নিয়মিত ব্যবহার করেন নতুন চুল গজাবে।

৪) এটি যদি নিয়মিত ব্যবহার করেন তাহলে চুল অনেক বেশি ঘন, কালো কুচকুচে হবে।

এত উপকার যখন পেয়ারা পাতার, তাহলে আর দেরি কেন চটপট পেয়ারা পাতা নিয়ে এসে ব্যবহার করুন, এই পদ্ধতিতে দেখবেন চুলের আর কোন সমস্যাই আপনাকে কাবু করতে পারবে না।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক