whatsapp channel

কিভাবে ঘরোয়া পদ্ধতিতে ত্বকের সৌন্দর্য ফিরে আসবে

বয়স বাড়ার সাথে সাথে অনেকেরই মুখের চামড়া আলগা হয়ে যায়। সাথে সাথে তারা বাজারচলতি দামি দামি অ্যান্টি এজিং ক্রিম ব্যবহার করতে শুরু করে দেন। হয়তো কাজ হয় কিন্তু এই কাজ…

Avatar

HoopHaap Digital Media

বয়স বাড়ার সাথে সাথে অনেকেরই মুখের চামড়া আলগা হয়ে যায়। সাথে সাথে তারা বাজারচলতি দামি দামি অ্যান্টি এজিং ক্রিম ব্যবহার করতে শুরু করে দেন। হয়তো কাজ হয় কিন্তু এই কাজ বেশিদিনের নয়। খুব বেশি পরিমাণে বাজারচলতি নামিদামি প্রোডাক্টের এজিং ক্রিম ব্যবহার করলে এতো সময় পরে ত্বকের উপরে খারাপ প্রভাব ফেলতে থাকে। তাই প্রথমেই বাজারচলতি কোন প্রোডাক্ট এর দিকে না গিয়ে ঘরোয়া উপাদান দিয়ে নিজের চামড়াকে অনেক বেশি টাইট করে তুলুন।

১) শীতকাল কিংবা গরম কাল প্রচুর পরিমাণে জল পান করুন। যদি কিডনির কোন সমস্যা না থাকে তাহলে সারা দিনে অন্তত ৪-৫ লিটার জল পান করুন। জল ত্বকের লাবণ্য ধরে রাখতে সাহায্য করে।

২) প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় হাতের মধ্যে কয়েক ফোঁটা আমন্ড অয়েল, এই আমন্ড অয়েল বাজারচলতি দামি কোম্পানির ব্যবহার করতে পারেন, তবে সবচেয়ে ভালো হয় যদি বাড়িতে তৈরি করতে পারে। বেশ কিছুটা নারকেল তেল গরম করে তার মধ্যে আমার গুঁড়ো দিয়ে কয়েক মিনিট ফুটিয়ে নিন। তারপর সেই তেল থেকে একটি কাঁচের শিশিতে ভরে রাখুন।

৩) ম্যাসাজ করার সময় একটা জিনিস মাথায় রাখতে হবে, সবসময় থুতনি থেকে ওপরের দিকে মানে চোখের দিকে আপনার হাতের স্ট্রোক দিতে হবে।

৪) সপ্তাহে অন্তত একবার একটি প্যাক লাগাতে পারেন। ডিমের সাদা অংশ, মুলতানি মাটি, এক চামচ শশার রস ভালো করে মিশিয়ে নিয়ে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৫) রাতে শুতে যাওয়ার সময় এক চামচ গোলাপজল, এক চামচ গ্লিসারিন, একটি ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে মুখে লাগিয়ে শুয়ে পড়ুন। উপরের এই পাঁচটি ঘরোয়া উপাদান নিয়মিত মেনে চলতে পারলে, ত্বক ঝুলে যাওয়ার সমস্যা থেকে মুক্তি পাবেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media