whatsapp channel

Lifestyle: আমন্ডের খোসা ফেলে না দিয়ে ব্যবহার করুন চুল ও ত্বকের পরিচর্যায়

চুল আর ত্বক একেবারে পরিষ্কার সুন্দর করতে চান? তাহলে আমাদের বাদামের খোসা ব্যবহার করতে পারেন আমরা অনেকেই বাড়িতে আমন্ড বাদাম খেয়ে থাকেন, আমন্ড বাদাম কে অবশ্যই ভিজিয়ে খাবেন, রাতে বেলা…

Avatar

চুল আর ত্বক একেবারে পরিষ্কার সুন্দর করতে চান? তাহলে আমাদের বাদামের খোসা ব্যবহার করতে পারেন আমরা অনেকেই বাড়িতে আমন্ড বাদাম খেয়ে থাকেন, আমন্ড বাদাম কে অবশ্যই ভিজিয়ে খাবেন, রাতে বেলা ভিজিয়ে দিলে পরের দিন খুব সুন্দর কিন্তু বাদাম থেকে খোসাটা আপনি ছাড়িয়ে নিতে পারবেন, এই খোসাকে কখনো ফেলে দেবেন না। আমরা অনেক সময়ই এই খোসাকে ফেলে দি। কিন্তু আপনি কি জানেন এই খোসা আপনার চুল ও ত্বকের জন্য ঠিক কতখানি ভালো। না আমরা অনেকেই জানিনা, তাই আমাদের বাদামের খোসাকে অবশ্যই রেখে দিন, আর যেদিন আপনার মনে হবে আপনি চুলে লাগাবেন সেদিনকে বেশ খানিকটা আমন্ড বাদাম ভিজিয়ে দিন। আর সেই খোসাকে ভালো করে মিক্সিতে পেস্ট করে রাখুন, পেষ্ট করা থাকলে কিন্তু আপনার ছেলে বা ত্বকে লাগাতে অনেক সুবিধা হবে।

 

Lifestyle: আমন্ডের খোসা ফেলে না দিয়ে ব্যবহার করুন চুল ও ত্বকের পরিচর্যায়

১) চুলের যত্নে আমন্ড বাদামের খোসা – বাদামের খোসা বাটা, ৪ টেবিল-চামচ সঙ্গে পরিমাণ মধু এবং টক দই খুব ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে অন্তত ১ ঘণ্টা রেখে দিন। সপ্তাহে একবার করে দেখুন, দেখবেন আপনার চুল পুজোর আগে কত সুন্দর এবং কালো হয়ে গেছে।

২) ত্বকের যত্নে আমন্ড এর খোসা – ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন এই বাদামের খোসা খুব ভালো করে পেস্ট করে নিয়ে ভালো করে গোলাপজল এবং যদি টক দই এর সাথে ভালো করে মিশিয়ে মুখে, গলায়, পিঠে লাগিয়ে অন্তত এক ঘণ্টা রেখে ধুয়ে ফেলতে পারেন। সপ্তাহে তিন দিন এমনটা করতে পারেন, তাহলে আপনার ত্বক হবে একেবারে দুধের মতন ফর্সা।

Lifestyle: আমন্ডের খোসা ফেলে না দিয়ে ব্যবহার করুন চুল ও ত্বকের পরিচর্যায়

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo