Skin Care Tips: রূপচর্চায় পেয়ারা পাতার জুড়ি মেলা ভার, ব্যবহার করলেই পাবেন এই উপকার

আগেকার দিনে পেয়ারা পাতা ফোটানো জল ছেঁকে নিয়ে কুলকুচি করলে এবার ঠাকুরমারা বলতেন দাঁতের ব্যথা, দাঁতের নানান রকম রোগ, মুখের ভেতরে দুর্গন্ধ অনেক কিছু দূর হয়ে যায়। তাহলে বুঝতেই পারছেন, পেয়ারা পাতা ঠিক কতখানি শক্তিশালী। পেয়ারা পাতা দিয়ে চটজলদি করতে পারেন রুপচরচা রূপচর্চা যদি আপনি নিয়ম করে করতে পারেন তাহলেও দেখবেন আপনার কোন সমস্যা থাকবে না। Hoophaap এর পাতায় দেখে নিন সহজ টিপস –

১) পেয়ারা পাতা ফোটানো জল ভালো করে ছেঁকে নিয়ে ফ্রিজে রেখে দিতে পারেন। এটি অসাধারণ একটি টোনার হিসেবে কাজ করে। এর সঙ্গে যদি সামান্য পরিমাণের গ্রিন টি মিশিয়ে দিতে পারেন, তাহলে তো কোন কথাই নেই।

২) পেয়ারা পাতাকে খুব ভালো করে পেস্ট করে নিতে হবে। এরপর এই পেস্ট করা পাতাকে খুব সুন্দর করে যদি টক দইয়ের সঙ্গে মিশিয়ে ভালো করে মুখে লাগাতে পারেন, তাহলে ত্বকের জেল্লা ফিরে যাবে।

৩) পেয়ারা পাতা গরম জলে খুব ভালো করে ফুটিয়ে নিতে হবে। এরপর জল ছেঁকে নিতে হবে। এই জলের সঙ্গে সামান্য পরিমাণের শসার রস, সামান্য পরিমাণে টমেটোর রস, সামান্য পরিমাণে আলুর রস খুব ভাল করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি প্রতিদিন রাতে শুতে যাবার সময় একবার করে মুখে লাগিয়ে ফেলুন। দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে যাবে নাইট ক্রিম হিসেবেও এটি ব্যবহার করতে পারেন।

এই তিন উপায়ে পেয়ারা পাতা কে অনায়াসেই ব্যবহার করতে পারেন, পরপর সাতদিন ব্যবহার করলেই দেখবেন আপনার ত্বকের জেল্লা কতখানি বেড়ে গেছে। ত্বকের উপরে হওয়া কালো দাগ দূর করতে সাহায্য করে। ত্বককে অনেক বেশি জেল্লাদার করে ত্বককে অনেক বেশি নরম এবং মোলায়েম করে। যাদের বেশি অকালবার্ধক্য দেখা যায় তাদের ত্বক সুন্দর করতে সাহায্য করে, ওপরে বলা তিনটি উপকরণ তাই আর দেরি না করে চটজলদি আপনার রোজকার রূপচর্চায় ব্যবহার করুন পেয়ারা পাতা।