whatsapp channel

Lifestyle: বাথরুমে এই ৬টি কাজ ভুলেও করবেন না, বাড়িতে হবেনা লক্ষ্মীর বাস

রোজগার করতে করতে সঞ্চয়ের কথা সবাই ভেবে থাকেন। নিজেদের ভবিষ্যৎ সহ সন্তানদের ভবিষ্যৎ নিয়েও সঞ্চয়ের বিষয়ে চিন্তাভাবনা করে থাকেন সংসারের কর্তা কর্ত্রীরা। কিন্তু সঞ্চয় করতে গিয়েই হাতখালি হয় অনেকেরই। টাকা…

Avatar

HoopHaap Digital Media

রোজগার করতে করতে সঞ্চয়ের কথা সবাই ভেবে থাকেন। নিজেদের ভবিষ্যৎ সহ সন্তানদের ভবিষ্যৎ নিয়েও সঞ্চয়ের বিষয়ে চিন্তাভাবনা করে থাকেন সংসারের কর্তা কর্ত্রীরা। কিন্তু সঞ্চয় করতে গিয়েই হাতখালি হয় অনেকেরই। টাকা রোজগার করেও হাতে টাকা থাকেনা। আর এই সমস্যায় বেশিরভাগ মধ্যবিত্তরাই ভোগান্তির শিকার হন। কিন্তু বাস্তুশাস্ত্রে এমন কিছু সাধারণ ভুলের কথা উল্লেখ আছে, যা থেকে বাড়িতে হতে পারে ব্যাপক ক্ষতি। তার মধ্যে বেশ কিছু ভুল আমরা রোজ করি বাথরুমে। আজ্ঞে হ্যাঁ, ঠিকই শুনছেন। বাথরুমের এই কয়েকটি ভুল আপনার বাড়ি থেকে লক্ষী বিদায় করতেই পারে। কি কি করবেন না বাথরুমে? দেখে নিন:

(১) খালি বালতি রাখবেন না: অনেক সময় শীতকালে জল ঠান্ডা হয়ে যাওয়ার ভয়ে বাথরুমে বালতি থেকে জল ফেলে দিয়ে খালি বালতি রেখে আসি আমরা। কিন্তু এই অভ্যাস আপনার বাড়িতে ডেকে আনতে পারে বড় বিপদ। বাস্তুশাস্ত্র মতে, বাথরুমে খালি বালতি রাখলে লক্ষ্মী রুষ্ট হন। এতে অর্থাভাব দেখা দেয় বাড়িতে।

(২) ঝাঁটা রাখবেন না: বাথরুম পরিষ্কার করার জন্য অনেকেই বাথরুমে একটি আলাদা ঝাঁটা রেখে দিয়ে আসেন। কিন্তু ঘরে শ্রীবৃদ্ধি ঘটাতে এই অভ্যাস সত্বর বদলে ফেলা উচিত। কারণ বাথরুমে ঝাঁটা রাখলে বাড়িতে লক্ষ্মী থাকে না, এমনটা বলেন বাস্তুশাস্ত্র বিশেষজ্ঞরা।

(৩) দরজা খোলা রাখবেন না: কখনোই বাড়ির বাথরুমের দরজা খোলা রেখে বেরিয়ে আসবেন না। বাস্তুশাস্ত্র মতে, আপনার এই অভ্যাস বাড়িতে ডেকে আনতে পারে বিপদ। বিজ্ঞান মতেও এই অভ্যেস বদলে ফেলা উচিত। এতে বাথরুমের গন্ধ সহ জীবাণু বাড়িতে প্রবেশ করতে পারে। এতে বাড়ির পরিবেশও বিনষ্ট হয়।

(৪) স্বাস্থ্যকর বাথরুম ও সাদা আলো: বাস্তুশাস্ত্রে উল্লেখ আছে, বাথরুম সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখা উচিত এবং বাথরুমে সবসময় সাদা আলো ব্যবহার করা উচিত। এতে বাড়ির লক্ষ্মী সন্তুষ্ট থাকেন। বাড়িতেও ফেরে সমৃদ্ধি।

(৫) কমোডের ঢাকনা বন্ধ রাখুন: বাস্তুবিদরা বলেন, সবসময় বাথরুমে থাকা কমোডের ঢাকনা বন্ধ করা উচিত। কমোডের ঢাকনা খোলা রাখলে লক্ষ্মী রুষ্ট হয়ে বিদায় নেন বাড়ি থেকে। কমোডের ঢাকনা বন্ধ করে রাখলে বাড়িতে দুর্গন্ধও ছড়ায় না।

(৬) ঈশান কোনে প্যান বসাবেন না: বাস্তুশাস্ত্র মতে কখনোই পায়খানার প্যান ঈশান কোণে বসানো উচিত নয়। এতে বাড়ির বিষ্ণু রুষ্ঠ হন, বাড়িতে লক্ষ্মীর আগমন হয়না। তাই বাথরুম তৈরির আগে বিষয়টি মাথায় রাখা উচিত।

Disclaimer: প্রতিবেদনটি সম্পূর্ণ তথ্যভিত্তিক। কোনো সমস্যায় আগে বিশেষজ্ঞর পরামর্শ নিন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media