whatsapp channel

এইভাবে গ্লিসারিন ব্যবহার করলে ত্বক বুড়িয়ে গেলেও বোঝা যাবে না এতটুকু

শীতকাল পড়তে না পড়তেই শুরু হয়ে যায় গ্লিসারিনের ব্যবহার। তবে আপনি কি জানেন, শরীরের সৌন্দর্য বজায় রাখতে শুধু শীতকাল নয়, আপনি সারা বছরই এই গ্লিসারিনের প্রয়োগ করতে পারেন। চারিদিকে বডি…

Avatar

HoopHaap Digital Media

শীতকাল পড়তে না পড়তেই শুরু হয়ে যায় গ্লিসারিনের ব্যবহার। তবে আপনি কি জানেন, শরীরের সৌন্দর্য বজায় রাখতে শুধু শীতকাল নয়, আপনি সারা বছরই এই গ্লিসারিনের প্রয়োগ করতে পারেন। চারিদিকে বডি লোশনের ভিড়ের মাঝেও আপনি যদি আপনার প্রতিদিনের ত্বকের যত্নে মা- ঠাকুমাদের আমলের গ্লিসারিন ব্যবহার করতে পারেন তাহলে আপনার ত্বক অনেক বেশি ঝকঝকে এবং সুন্দর, নরম হয়ে উঠবে।

ত্বকের পুরনো আর্দ্রতা ফিরিয়ে আনতে সাহায্য করে গ্লিসারিন। প্রতিদিন স্নান করার পরে অল্প একটু নারকেল তেলের সঙ্গে গ্লিসারিন মিশিয়ে যদি সারা শরীরে মাখা যায় তাহলে ত্বক অনেক বেশি নরম থাকে।

তৈলাক্ত ত্বকের জন্য দারুন উপকারী হলো গ্লিসারিন। অনেকেই ভাবেন তাদের ত্বক যেহেতু তৈলাক্ত তাই গ্লিসারিন মাখার দরকার নেই। কিন্তু এই ধারণাটি একেবারে ভুল যদি প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে এক ফোঁটা মুখের উপরে লাগানো যায় তাহলে ত্বক অনেক বেশি পরিষ্কার থাকে। ব্রণ হওয়ার সম্ভাবনাও কমে যায়।

ত্বকের যৌবন ধরে রাখতে সাহায্য করে গ্লিসারিন। অনেক সময় ত্বকের উপরে হওয়া বলিরেখা নানান রকমের কালো দাগ ত্বকের বার্ধক্য আনতে সাহায্য করে। কিন্তু যদি প্রতিদিন নিয়ম করে কয়েক ফোঁটা গ্লিসারিন ভালো করে ম্যাসাজ করা যায় তাহলে ত্বকের টানটান ভাব বজায় থাকে, বার্ধক্য আসেনা।

ঠোঁটের যত্নে ব্যবহার করতে পারেন গ্লিসারিন। প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় ঠোঁট ভালো করে পরিষ্কার করে নিয়ে এক দুই এক ফোঁটা গ্লিসারিন এর সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে যদি ঠোঁটের উপর লাগাতে পারেন তাহলে ঠোঁট অনেক বেশি নরম ও গোলাপি থাকে।

তাই আর ভাবছেন কি! এবার শীতকাল ছাড়া গরমকালেও ব্যবহার করুন গ্লিসারিন। নিজেকে সুন্দর, সতেজ পরিষ্কার, ঝকঝকে, মখমলে, নরম তুলতুলে রাখতে এবার আপনার প্রাকৃতিক রূপচর্চার যোগ করুন গ্লিসারিন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media