whatsapp channel

Aindrila Sharma: ‘সবাই আমার মানিককে ভুলে যাবে’, আবেগপ্রবণ ঐন্দ্রিলার মা শিখা শর্মা

2022 সাল বহরমপুরের ইন্দ্রপ্রস্থ নিবাসী শর্মা পরিবারের কাছে চির বিষাদময়। ওই বছরের 20 শে নভেম্বর না ফেরার দেশে চলে গিয়েছেন তাঁদের পরিবারের কনিষ্ঠ কন্যা মিষ্টি ওরফে ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)।…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

2022 সাল বহরমপুরের ইন্দ্রপ্রস্থ নিবাসী শর্মা পরিবারের কাছে চির বিষাদময়। ওই বছরের 20 শে নভেম্বর না ফেরার দেশে চলে গিয়েছেন তাঁদের পরিবারের কনিষ্ঠ কন্যা মিষ্টি ওরফে ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)। মারণরোগ ক্যান্সার কেড়ে নিয়েছে তাঁকে। রেখে গিয়েছেন তাঁর মা-বাবা-দিদি ও সন্তানসম দুই সারমেয়কে। একা হয়ে গিয়েছেন তাঁর প্রেমিক ও সবচেয়ে ভালো বন্ধু সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury)। প্রায় সকলেই কাজে ফিরেছেন। প্রাণপণে ঐন্দ্রিলার স্মৃতি আঁকড়ে বাঁচার চেষ্টা করছেন মানুষগুলি। কিন্তু তবু তার মধ্যেও ঘটেছে ছন্দপতন। ঐন্দ্রিলার মা শিখা শর্মা (Shikha Sharma) দ্বিতীয়বার ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। তাঁর কেমোথেরাপি শুরু হয়েছে। এর মধ্যেই সোশ্যাল মিডিয়ায় চোখে পড়ল শিখা দেবীর বার্তা যাতে কোথাও মিশে আছে এক মায়ের আকুতি, তাঁর মানিককে সবাই ভুলে যাবে।

Advertisements

কিছুদিন আগে ঐন্দ্রিলার একটি ফ্যান পেজ থেকে লেখা হয়, ধীরে ধীরে তাঁকে সবাই ভুলে যাচ্ছেন। এর পরেই শিখা দেবী ঐন্দ্রিলার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে লেখেন, এক সময় সবাই ভুলে যাবেন তাঁদের মানিককে। কিন্তু মা-বাবা সবার থেকে আলাদা হয়ে যাবেন। তাঁরা প্রতি মুহূর্তে কথা বলবেন ঐন্দ্রিলার সাথে। তাঁর স্মৃতিকে আঁকড়ে ধরে রাখবেন ভীষণ ভাবে। বিয়ের আগে শিখা দেবীও ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। সেরে উঠেছিলেন তিনি। কিন্তু ঐন্দ্রিলার মৃত্যুর দুই মাসের মধ্যেই আবারও ব্লাডারে ফিরে এসেছে সেই ক্যান্সার। শুরু হয়েছে কেমোথেরাপি। আগামী 13 ই জানুয়ারি হবে শিখা দেবীর অস্ত্রোপচার। আপাতত কর্মস্থল ও পরিবারকে সমানভাবে সামলে নিয়ে যাচ্ছেন ঐন্দ্রিলার দিদি ঐশ্বর্য শর্মা (Aishwarya Sharma)।

Advertisements

কাজে ফিরেছেন সব্যসাচীও। স্টার জলসার নতুন ধারাবাহিক ‘রামপ্রসাদ’-এ নামভূমিকায় অভিনয় করছেন তিনি। শাক্ত সাধক রামপ্রসাদের জীবনী অবলম্বনে তৈরি এই ধারাবাহিকে অভিনয় করতে গিয়ে সব্যসাচীকে কেটে ফেলতে হয়েছে তাঁর গোঁফ-দাড়ি। ক্লিন শেভড লুকে দেখা যাচ্ছে সব্যসাচীকে। শিখা দেবীকে ফোন করে তিনি বলেছিলেন, ঐন্দ্রিলা পছন্দ করতেন না তাঁর ক্লিন শেভড লুক। কিন্তু শিখা দেবী তাঁকে বলেন, কাজের প্রয়োজনে কাটতে হবে গোঁফ-দাড়ি। এরপর ক্লিন শেভড লুকে রামপ্রসাদের রূপে আত্মপ্রকাশ করেন সব্যসাচী।

Advertisements

চলে গিয়েছেন ঐন্দ্রিলা। রেখে গিয়েছেন তাঁর একরাশ স্মৃতি। ঐন্দ্রিলা অভিনীত শেষ ধারাবাহিক ছিল ‘জিয়নকাঠি’। এটি সম্প্রচারিত হত সান বাংলায়। অভিনয় করেছিলেন ‘ভাগাড়’ নামে একটি ওয়েব সিরিজেও। ঐন্দ্রিলা অমর হয়ে থাকলেন সেলুলয়েডের মাধ্যমে।

Advertisements

whatsapp logo
Advertisements