whatsapp channel

বিয়ের এক মাসের মাথায় অন্তঃসত্ত্বা, অভিনয় ছাড়তে বাধ্য হয়েছিলেন এই জনপ্রিয় অভিনেত্রী

পৃথিবী পৌঁছে গিয়েছে একবিংশ শতকে। কিন্তু তবু মহিলাদের একাংশ বিয়ে নিয়ে স্বপ্ন দেখা বন্ধ করেননি। এখনও মেয়েরা ভাবেন, বিয়ের পর তাঁদের স্বপ্নগুলো পরিবার মেনে নেবে। আসলে মেয়েরাই নিজেদের স্বপ্নকে প্রাধান্য…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

পৃথিবী পৌঁছে গিয়েছে একবিংশ শতকে। কিন্তু তবু মহিলাদের একাংশ বিয়ে নিয়ে স্বপ্ন দেখা বন্ধ করেননি। এখনও মেয়েরা ভাবেন, বিয়ের পর তাঁদের স্বপ্নগুলো পরিবার মেনে নেবে। আসলে মেয়েরাই নিজেদের স্বপ্নকে প্রাধান্য না দিয়ে সাতপাকে বাঁধা পড়েন। অধিকাংশ ক্ষেত্রেই বিয়ের পর দেখা যায় আপোষ করতে হচ্ছে মেয়েদের। অভিনয় জগতের ক্ষেত্রে তা অনেকটাই বেশি। বহু অভিনেত্রী যথেষ্ট সম্ভাবনাময় হওয়া সত্ত্বেও বিয়ের পর হারিয়ে গিয়েছেন। বিসর্জন দিয়েছেন তাঁদের কেরিয়ারকে। অনেকটা এইরকম কাহিনী অভিনেত্রী সানন্দা বসাক (Sananda Basak)-এর।

Advertisements

‘গোয়েন্দা গিন্নী’, ‘জয়ী’, ‘প্রথমা কাদম্বিনী’, ‘নেতাজী’-র মতো একাধিক হিট ধারাবাহিকে অভিনয় করে নজর কাড়লেও বর্তমানে ছোট পর্দা থেকে তিনি অনেকটাই দূরে। সানন্দা কোনোদিন অভিনয়ে ফিরবেন কিনা তা বোধহয় তিনি নিজেও জানেন না। বিয়ের পর সব স্বপ্ন হারিয়ে গিয়েছে তাঁর। সাম্প্রতিক কালে ‘দিদি নং ওয়ান’-এর মঞ্চে এসে সানন্দা নিজেই এই কথা তুলে ধরেছেন। সানন্দা জানিয়েছেন, বিয়ে নিয়ে সকলের মতো তাঁরও স্বপ্ন ছিল। ধারাবাহিকে অভিনয় করতে গিয়ে আলাপ হয়েছিল স্বামীর সাথে। কিন্তু বিয়ের পর এক মাস কাটতে না কাটতেই সানন্দা জানতে পারেন, তিনি অন্তঃসত্ত্বা। এদিন অকপট হয়ে নিজের মনের কথা রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)-র কাছে বলেছেন সানন্দা।

Advertisements

তিনি বলেন, সানন্দার বন্ধুরা যখন বিয়ের এক বছর পরেও বিদেশ ঘুরতে যাচ্ছেন, তিনি তখন সন্তানকে বড় করে তুলছেন। এই পরিস্থিতিতে খুব রাগ হত সানন্দার। স্বামীকেই রাগ দেখাতেন তিনি। বিয়ের পর এত দ্রুত তাঁর জীবন এগিয়েছে এবং পরিবর্তন এসেছে, জীবনের অনেক শখই পূরণ করতে পারেননি সানন্দা। করোনাকালে পুরোপুরি অভিনয় থেকে সরে আসতে হয়েছে। এদিন মজার ছলে হলেও এটাই ছিল তাঁর অন্তরের কথা।

Advertisements

বর্তমানে শাড়ি ও গয়নার ব্যবসা রয়েছে সানন্দার। মেয়েও এখন অনেকটাই বড়। মা-মেয়ে প্রায় বন্ধুর মতোই হয়ে গিয়েছেন। সংসার ও ব্যবসা আপাতত নিজের মতো করেই গুছিয়ে নিয়েছেন সানন্দা।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Sananda Basak (@sananda_07)

whatsapp logo
Advertisements