whatsapp channel

Mamata Banerjee: অরিজিৎ মা মাটি মানুষের লোক: মমতা

কিছুদিন আগেই বলিউড ও টলিউডের বিখ্যাত প্লে-ব্যাক সিঙ্গার অরিজিৎ সিংকে (Arijit Singh) নিয়ে হয়েছিল একগুচ্ছ বিবাদ। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে দাঁড়িয়ে গায়কের 'গেরুয়া' গান গাওয়া, সেখান থেকে বিষয়টি…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

কিছুদিন আগেই বলিউড ও টলিউডের বিখ্যাত প্লে-ব্যাক সিঙ্গার অরিজিৎ সিংকে (Arijit Singh) নিয়ে হয়েছিল একগুচ্ছ বিবাদ। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে দাঁড়িয়ে গায়কের ‘গেরুয়া’ গান গাওয়া, সেখান থেকে বিষয়টি নিয়ে শাসক-বিরোধী রাজনৈতিক তর্জা হয়েছিল। ঘটনাক্রমে তারপরেই কলকাতার প্রাণকেন্দ্র ইকোপার্কে গায়কের শো বাতিলকে কেন্দ্র করে আবার রাজনৈতিক রং লেগেছিল তাকে ঘিরে। তবে এবার সব রং ধুয়ে মুছে সাফ করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নিজেই। গায়কের ঘরের মাটিতে দাঁড়িয়ে করলেন গুরুত্বপূর্ণ এক ঘোষণা।

Advertisements

পঞ্চায়েত ভোটের আগে ঝটিকা সফরে সোমবার মুর্শিদাবাদে হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বেলা সাড়ে ১২ টা নাগাদ জেলার সাগরদীঘিতে একটি প্রশাসনিক সভা করেন মুখ্যমন্ত্রী। আর এই মঞ্চে দাঁড়িয়েই অরিজিৎ বন্দনায় পঞ্চমুখ হলেন মুখ্যমন্ত্রী। এদিনের সভামঞ্চ থেকে তিনি বলেন, “মুর্শিদাবাদ জেলার ছেলে অরিজিৎ খুব ভাল গান করেন। আজকে সারা বিশ্বের গর্ব। অরিজিৎ আমাকে বলেছে দিদি, জঙ্গিপুরে আমি একটি হাসপাতাল করতে চাই। আজকে ওর জেলায় দাঁড়িয়েই আমি বলছি, তুমি হাসপাতাল করো, জঙ্গিপুরে করো বা মুর্শিদাবাদে, যা যা সাহায্য লাগে আমি দেব। অরিজিৎ মা মাটি মানুষের লোক। মাটিতে চলার লোক। দেখবেন, ওঁর কোনও অহংকার নেই। ওঁর নিজের গুণই ওঁর সবচেয়ে বড় অহংকার, অলঙ্কার। এই ধরনের যা যা কাজ হবে আমরা করব।”

Advertisements

এছাড়াও এদিনের সভামঞ্চ থেকে নাম না করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিশানা করে মুখ্যমন্ত্রী বলেন, “আমার দুর্ভাগ্য কোনও একজনকে এখানে দায়িত্ব দেওয়া হয়েছিল। সে বেছে বেছে তৃণমূল কংগ্রেসের নেতা, কর্মীর উপরই আক্রমণ করছে। ক্ষমতা দেখাচ্ছ? আজ ক্ষমতায় আছে বলে হিরো। কাল ক্ষমতা না থাকলে হয়ে যাবে জিরো। বিগ জিরো।” এছাড়াও সাকেত গোখলের গ্রেফতারি নিয়েও এদিন গরম ভাষায় মুখ্যমন্ত্রী বলেন, “বঙ্গভবন থেকে গ্রেফতার করেছে এক সমাজকর্মীকে। রাজস্থান থেকে গ্রেফতার করেছে। কয়েকদিন আগে শুনলাম আবার বঙ্গভবন থেকে গ্রেফতার করেছে। বঙ্গভবন রাজ্যের সম্পত্তি। বিনা অনুমতিতে গেলে আইনত ব্যবস্থা নিতে হবে। আইন আইনের পথে চলবে। অনুমতি না দেওয়ার পর বেআইনিভাবে গুজরাট পুলিশ বঙ্গভবনে ঢুকেছে। সব সিসিটিভি ফুটেজ নিয়ে গিয়েছে।”

Advertisements

তবে এদিনের সভায় বেশ কিছু গঠনমূলক কাজ করেন মুখ্যমন্ত্রী। এলাকার উপভোক্তাদের হাতে বিভিন্ন সরকারি প্রকল্পের পরিষেবা তুলে দেন তিনি। পাশাপাশি এদিন তিনি একাধিক প্রকল্পের শিল্যান্যাসও করেন। পাশাপাশি এদিন এই হাসপাতাল তৈরির কথা বিশেষ গুরুত্ব অর্পণ করবে বলেই মত রাজনৈতিক মহলের।

Advertisements
whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা