whatsapp channel

Mafin Chakraborty: দর্শক দুটো-তিনটে বিয়ে দেখতে ভালোবাসেন: মাফিন চক্রবর্তী

লকডাউনের আগে এক-একটি বাংলা ধারাবাহিক দীর্ঘদিন চলত। কিন্তু করোনা পরিস্থিতির ফলে বিনোদন জগতে ঘটেছে আর্থিক অবনমন। সর্বভারতীয় স্তরে তা কিছুটা সামলে ওঠা গেলেও বাংলা বিনোদন জগৎ এখনও অনেকটাই তিমিরে। ফলে…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

লকডাউনের আগে এক-একটি বাংলা ধারাবাহিক দীর্ঘদিন চলত। কিন্তু করোনা পরিস্থিতির ফলে বিনোদন জগতে ঘটেছে আর্থিক অবনমন। সর্বভারতীয় স্তরে তা কিছুটা সামলে ওঠা গেলেও বাংলা বিনোদন জগৎ এখনও অনেকটাই তিমিরে। ফলে ভালো চিত্রনাট্য সত্ত্বেও কম টিআরপির ধারাবাহিক অফ এয়ার করে দিচ্ছে চ্যানেলগুলি। রিস্ক নিতে চাইছে না তারা। তবে কখনও সখনও ভালো চিত্রনাট্যকে রেয়াত করার ঘটনা ঘটছে। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন মাফিন চক্রবর্তী (Mafin Chakraborty)।

Advertisements

আর পাঁচজন সেলিব্রিটিদের মতো মাফিন সোশ্যাল মিডিয়ায় নিত্যনতুন ফটোশুট ও ইন্সটাগ্রাম রিল শেয়ার করতে পছন্দ করেন না। ফলে অনেকেই তাঁর কাজের খবর জানতে পারেন না। তবে ইন্ডাস্ট্রিতে নিয়মিত কাজ করে চলেছেন মাফিন। শৈশব থেকেই নাচ শিখতেন তিনি। ফলে অভিনেত্রী হওয়ার ইচ্ছা ছিল। 2005 সালে ‘মিস ক্যালকাটা’ হওয়ার পর মডেলিং করতে শুরু করেন মাফিন। সেখান থেকেই আসেন অভিনয়ে। অভিনেত্রী হওয়ার পাশাপাশি বর্তমানে একটি নাচের স্কুলও রয়েছে তাঁর। অভিনেত্রী হিসাবে ইতিমধ্যেই ইন্ডাস্ট্রিতে পনের বছরের বেশি সময় কাটিয়ে ফেলেছেন মাফিন। তাঁর মতে, ইন্ডাস্ট্রিতে বর্তমানে ভীষণ খারাপ সময় চলছে। একটি ধারাবাহিক সম্প্রচার শুরু হওয়ার পর দুই-তিন মাস কাটতে না কাটতেই কম টিআরপির কারণে ধারাবাহিকটি অফ এয়ার করে দেওয়া হচ্ছে।

Advertisements

চ্যানেলের যদি ক্ষতি না-ও হয়, প্রযোজকদের ক্ষতি হচ্ছে। গল্পের ধরনে পাল্টানো উচিত বলে মনে করেন মাফিন। তবে পাশাপাশি তাঁর মত, দর্শকদের একাংশ দুটো-তিনটে বিয়ে, পরকীয়া দেখতে চান। এই কারণেই সাধারণ প্লট অথচ দারুণ কাহিনী টিআরপি পায় না। কারণ দর্শকরা দেখেন না। ফলে চ্যানেলও দিনের শেষে ব্যবসার দিকেই মন দিচ্ছে।

Advertisements

সাত মাসের বিরতি নিয়ে কাজে ফিরেছে মাফিন। বর্তমানে যথেষ্ট বাছাই করে কাজ করছেন তিনি। আগামী দিনে ওয়েব সিরিজে কাজ করার ইচ্ছা রয়েছে মাফিনের।

Advertisements

whatsapp logo
Advertisements