whatsapp channel

Skin Care Tips: রূপচর্চার জন্য বাড়তি খরচ আর নয়, রান্নাঘরের উপাদান দিয়েই পাবেন সৌন্দর্য

বাড়িতে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ফেসপ্যাক। এই ফেসপ্যাকটি আপনি যদি রোজ আপনার মুখে ব্যবহার করেন, তাহলে দেখবেন আপনার ত্বক হবে একেবারে দুধের মতন ফর্সা। শীতকালে ত্বকের উপরে অনেক সময় মরা…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

বাড়িতে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ফেসপ্যাক। এই ফেসপ্যাকটি আপনি যদি রোজ আপনার মুখে ব্যবহার করেন, তাহলে দেখবেন আপনার ত্বক হবে একেবারে দুধের মতন ফর্সা। শীতকালে ত্বকের উপরে অনেক সময় মরা চামড়ার একটা আস্তরণ পড়ে যায়, এই মরা চামড়াকে যদি আপনি দূর করতে চান, তাহলে অনায়াসে বানিয়ে ফেলতে পারেন, অসাধারণ এই ফেসপ্যাকটি একবার লাগিয়েই দেখুন।

Advertisements

আলু– আমরা অনেকেই জানিনা, আলু আমাদের ত্বকের জন্য ভীষণ উপকারী আলুর মধ্যে থাকে ন্যাচারাল ব্লিচিং প্রপার্টি। আলুকে খুব ভালো করে করে নিয়ে রস বার করে নিন। কিছুক্ষণ রাখার পরে, দেখবেন নিচে সাদা আস্তরণ জমে গেছে, উপর থেকে রসটা ফেলে দিয়ে সেই আস্তরণটুকু নিয়ে নিন। এটি অ্যালোভেরা জেলের সঙ্গে প্রতিদিন রাতে শুতে যাবার সময় লাগিয়ে শুয়ে পড়ুন। সকালবেলা ঘুম থেকে উঠে ঠান্ডা জলে ধোয়ার পরে দেখবেন মুখ কত পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

Advertisements

Advertisements

চাল– কোরিয়ান রূপচর্চায় চাল অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান কোরিয়ানরা বিশ্বের সবচেয়ে সুন্দরী বলে মেনে নেওয়া হয়। কোরিয়ানদের এই রূপচর্চার যদি আসল সিক্রেটটা জানতে চান, তাহলে আপনাকে হাতে তুলে নিতে হবে চাল। তাল বাটার সঙ্গে কাঁচা দুধ খুব ভালো করে মিশিয়ে সপ্তাহে অন্তত তিনদিন স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন। এছাড়াও চাল বাটাকে খুব ভালো করে মিক্সিতে আবারও বেটে নিয়ে ভালো করে ছেঁকে অ্যালোভেরার সঙ্গে মিশিয়ে নাইট ক্রিম হিসেবে রাত্রিবেলা মাখতে পারেন।

Advertisements

ডাল– অনেক প্রাচীনকাল থেকেই মসুর ডাল রূপচর্চার কাজে ব্যবহৃত হয়েছে, মসুর ডাল বাটার সঙ্গে সামান্য পরিমাণে বেসন আর কাঁচা দুধ ভালো করে মিশিয়ে সপ্তাহে অন্তত তিন দিন ফেসপ্যাক হিসেবে লাগাতে পারেন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক