whatsapp channel

Lifestyle: কোনোদিন হবে না অর্থের অভাব, বাড়িতে নিয়ম মেনে রাখুন লাফিং বুদ্ধ

গৃহে শান্তি বজায় রাখার জন্য আমরা কত কিছুই না করে থাকি, বাস্তবিশেষজ্ঞরা বলছেন ফেংশুই বিদ্যা অনেক প্রাচীন বিদ্যা। এটি কোন কুসংস্কার নয়, চীনারা প্রথমেই বিদ্যা আবিষ্কার করেন, ফেংশুই বিদ্যার মধ্যে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

গৃহে শান্তি বজায় রাখার জন্য আমরা কত কিছুই না করে থাকি, বাস্তবিশেষজ্ঞরা বলছেন ফেংশুই বিদ্যা অনেক প্রাচীন বিদ্যা। এটি কোন কুসংস্কার নয়, চীনারা প্রথমেই বিদ্যা আবিষ্কার করেন, ফেংশুই বিদ্যার মধ্যে একটি অন্যতম উপাদান হলো লাফিং বুদ্ধ। আপনি যদি নিয়ম মেনে বাড়িতে রাখেন, তাহলে দেখবেন আপনার জীবনে কোনদিন কোন সমস্যাই হবে না, তাই নিয়ম মেনে বাড়িতে লাফিং বুদ্ধ রাখুন।

যদি শান্তি বজায় রাখতে চান তাহলে ঘরের উত্তর-পূর্ব দিকে রাখতে পারেন লাফিং বুদ্ধ। লাফিং বুদ্ধ যদি বাড়ির উত্তর-পূর্ব দিকে রাখেন, তাহলে দেখবেন আপনার জীবনে সমস্ত সমস্যা একেবারে মিটে গেছে। যদি সন্তান লাভ করতে চান তাহলে ঘরের মধ্যে একটি দুহাত তোলা লাফিং বুদ্ধ রাখতে পারেন কিংবা শিশু লাফিং বুদ্ধ রাখতে পারেন।

বাড়িতে যদি কোন সদস্য চাকরি-বাকরি পেতে কোন সমস্যা হয়ে থাকে, তাহলে বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে লাফিং বুদ্ধ রাখতে পারেন। তবে ফেংশুই মতে, শুধু লাফিং বুদ্ধি না সাথে রাখতে পারেন লাকি বাম্বু। এছাড়ায় রাখতে পারেন কচ্ছপ, ক্রিস্টাল নানা কিছু তাই অবশ্যই এগুলোর উপরে বিশ্বাস রাখুন। তারপরে এগুলো নিয়ম মেনে যদি বাড়িতে রাখতে পারেন দেখবেন আপনার জীবনে সত্যিই অর্থনৈতিক কোন সমস্যা থাকবে না। এছাড়াও রাখতে পারেন –

Lifestyle: কোনোদিন হবে না অর্থের অভাব, বাড়িতে নিয়ম মেনে রাখুন লাফিং বুদ্ধ

১) হাতি- বাস্তুশাস্ত্র অনুযায়ী, হাতি ঐশ্বর্যের প্রতীক বলে মনে করা হয়। এজন্য রূপো বা পিতলের হাতি ঘরে রাখা শুভ। বেডরুমে রূপোর হাতির মূর্তি রাখতে পারলে রাহুর দোষ কেটে যায়। ফেংশুই অনুযায়ী, ঘরে হাতির মূর্তি বা ছবি থাকলে ধনপ্রাপ্তি হয়। স্টাডি রুম বা অফিসে হাতির পেইন্টিং ঝোলানো, বাস্তুমতে, এটি অত্যন্ত ভালো। আপনি যদি আপনার বাচ্চাদের ঘরে একটি ঝুলিয়ে রাখতে চান, তবে হাতির মা-বাচ্চার ছবি দিন। সম্ভব হলে হাতির বাচ্চার খেলনার মূর্তিটি তাদের পড়ার টেবিলে রাখুন। মা বাবার শোওয়ার ঘরে একটি মা হাতি এবং তার শিশুর একটি ছবি রাখুন।

২) হাঁস- বাস্তু অনুসারে, ঘরে যদি জোড়া হাঁসের মূর্তি রাখতে পারেন, অর্থনৈতিক লাভ হবে। দাম্পত্য জীবনে যদি সুখী হতে চান, তাহলে অবশ্যই একটি মেয়ে এবং একটি ছেলে যদি রাখেন, দেখবেন জীবন কত সুন্দর হয়ে গেছে।

৩) কচ্ছপ- কচ্ছপকে বিষ্ণুর একরূপ বলা হয়, তাই কচ্ছপ ঘরের মধ্যে রাখতে পারেন, তাহলে কিন্তু আপনাদের জীবন অনেকটা ভালো হয়ে যাবে।

৪) লাকি বাম্বু – আপনি যদি আপনার ঘরেই লাকি বাম্বু গাছ রাখেন, তাহলে কিন্তু আপনার জীবন পাল্টে যাবে, অনেক সময় জীবনে অর্থনৈতিক সংকট দেখা যায়, কিন্তু এই লাকি বাম্বু গাছ আপনার অর্থনৈতিক সংকটে একেবারে দূর করে দেবে। তবে খেয়াল রাখবেন, লাকি বাম্বু গাছ যেন কোনোভাবেই নষ্ট না হয় অর্থাৎ নষ্ট হয়ে যাওয়া বা নষ্ট হয়ে যাওয়া গাছ কখনোই রেখে দেবেন না, এতে কিন্তু হিতে বিপরীত হবে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক