whatsapp channel

Dibyojyoti Dutta: ‘জগদ্ধাত্রী’ টপার হলে খারাপ লাগবে না: দিব্যজ্যোতি দত্ত

বাস্তব জীবনে যেমন এগিয়ে যাওয়ার প্রতিযোগিতায় নামতে হয় আমাদের সবাইকে, তেমনই একইভাবে ইঁদুরদৌড় চলে বাংলা ধারাবাহিকেও। সবার লক্ষ্য একটাই, টিআরপি তালিকায় (TRP) ভালো স্থান অর্জন। আর এই বিশেষ একটি অঙ্কের…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বাস্তব জীবনে যেমন এগিয়ে যাওয়ার প্রতিযোগিতায় নামতে হয় আমাদের সবাইকে, তেমনই একইভাবে ইঁদুরদৌড় চলে বাংলা ধারাবাহিকেও। সবার লক্ষ্য একটাই, টিআরপি তালিকায় (TRP) ভালো স্থান অর্জন। আর এই বিশেষ একটি অঙ্কের দিকে যেমন অধীর আগ্রহে তাকিয়ে থাকেন অভিনেতা-অভিনেত্রী এবং নির্মাতারা, তেমনই টিআরপি-র দিকে আজকাল বেশ নজর রাখেন দর্শকরাও। এই মুহূর্তে বাংলা টেলিভিশনে সম্প্রচারিত হওয়া মেগা সিরিয়ালের টিআরপি তালিকায় শীর্ষস্থান নিজেদের দখলে রেখেছে টিম ‘অনুরাগের ছোঁয়া’। কিন্তু এর মাঝেই সর্বাপেক্ষা জনপ্রিয় এই ধারাবাহিককে নিয়ে উঠল এক অন্য গুঞ্জন।

Advertisements

গত বছরের শেষ কিছু সপ্তাহ থেকে নতুন বছরের প্রথম মাস এবং দ্বিতীয় মাসেও টিআরপি তালিকার শীর্ষস্থানে রয়েছে ‘অনুরাগের ছোঁয়া’। নতুন আঙ্গিকে লেখা এই গল্পে এখন বেশ মজেছেন বাঙালি দর্শককূল। তবে ‘ফার্স্ট বয়’ হওয়া সত্ত্বেও নির্মাতাদের কপালে পড়ছে চিন্তার ভাঁজ। তার কারণ একটাই, ধারাবাহিকের কমতে থাকা টিআরপি পয়েন্ট। একসময় ৯-এর উপর যে পয়েন্ট থাকতো, বর্তমানে ৮-এর কাছাকাছি নেমে এসেছে সেই অঙ্ক। গত সপ্তাহে ৮.৮ টিআরপি নিয়ে শীর্ষস্থানে থাকলেও, সেই স্থান খুইয়ে ফেলার আশঙ্কা করছেন নির্মাতারা। কারণ মাত্র ০.২ পয়েন্ট পিছনে থাকা ‘জগদ্ধাত্রী’ এই মুহূর্তে তাদের ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে এককথায়।

Advertisements

আর এই আশঙ্কার সময়ের মাঝেই অন্য সুর গাইলেন ‘অনুরাগের ছোঁয়া’র নায়ক সূর্য ওরফে দিব্যজ্যোতি দত্ত (Dibyojyoti Dutta)। একটি সাক্ষাৎকারে সম্প্রতি তিনি বলেন, “সবটাই আসলে পরিশ্রম। টিআরপিতে এক নম্বরে থাকা নিসন্দেহে আনন্দের ব্যাপার। এটা ঠিকই আমাদের টিআরপি স্কোর কমছে। কিন্তু এখনও কিন্তু আমরা ১ নম্বর জায়গাতেই রয়েছি। আমাদের ঘাড়ের কাছে নিশ্বাস ফেলছে অন্য ধারাবাহিক এটাও সত্যি। আসলে যারা ১ নম্বরে থাকে তাদের ১ নম্বর জায়গাটা ধরে রাখার জন্য লড়াই করতে হয়। আর যারা ১০ নম্বরে থাকে তাদের ১ নম্বরে যাওয়ার জন্য লড়াই করতে হয়। জগদ্ধাত্রী টপার হলে খারাপ লাগবে না। বুঝব ওরা আমাদের চেয়ে বেশি পরিশ্রম করেছে।”

Advertisements

তবে এখন ‘অনুরাগের ছোঁয়া’র গল্পে নিত্যদিন আসছে নতুন নতুন চমক। কখনো প্রেম, দাম্পত্য, তো কখনো আবার বিবাদ ও বিরহ। তাই এখন এই ধারাবাহিককে শীর্ষস্থান থেকে টলানো যে মোটেই সহজ কথা নয়, তা ভালোভাবেই জানেন ইন্ডাস্ট্রির মানুষজন।

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা