whatsapp channel
Hoop News

বদলে গেল গ্যাস বুকিংয়ের নিয়ম, সামান্য ভুলে মিলবে না ভর্তুকি, জানুন উপায়

বদলে গেল নিয়ম, গ্যাস বুকিংয়ের ক্ষেত্রে নয়া ঘোষণা

রান্নার গ্যাস বুকিংয়ের ক্ষেত্রে নিয়মের পরিবর্তন করলো গ্যাস ডেলিভারি সংস্থা ইন্ডেন। এবার থেকে গ্যাস বুকিংয়ের জন্য নতুন নিয়ম মেনে চলতে হবে। বুকিংয়ের পর শুধুমাত্র পেমেন্ট করলেই মিলবে না গ্যাস সিলিন্ডার। হোম ডেলিভারির ক্ষেত্রে গ্যাস সিলিন্ডার পৌঁছনোর পর ডেলিভারি বয়কে জানাতে নির্দিষ্ট কনফার্মেশন কোড। চলতি মাস থেকেই এই নিয়ম কার্যকর করছে গ্যাস সরবরাহকারী সংস্থা ইন্ডেন।

জানা গেছে, ১৪ কেজি ২০০ গ্রামের এলপিজি গ্যাস সিলিন্ডারের ক্ষেত্রে চালু করা হচ্ছে এই নিয়ম। এক্ষেত্রে গ্যাস বুকিং করার পর অনলাইন পেমেন্ট বা নগদ দেওয়ার পর গ্রাহকের মোবাইলে একটি নির্দিষ্ট কনফার্মেশন কোড আসবে। গ্রাহকের কাছে গ্যাস পৌঁছে গেছে কিনা তা নিশ্চিত করতে এই ব্যবস্থা চালু করা হচ্ছে।

ডেলিভারি অথেন্টিকেশন কোড গ্রাহকের মোবাইলে আসার পর তা ডেলিভারি বয়কে জানাতে হবে। এরপরই মিলবে এলপিজি সিলিন্ডার। গ্যাস সরবরাহকারী সংস্থা ইন্ডেনের দাবি, নির্দিষ্ট গ্রাহকের কাছে গ্যাস পৌঁছে যাচ্ছে কিনা তা সুনিশ্চিত করতে এই কোড চালু করা হচ্ছে। এই কোড না জানালে ভবিষ্যতে সমস্যায় পড়তে পারেন গ্রাহকরা। সেক্ষেত্রে ভবিষ্যতে গ্যাস বুকিংয়ের ক্ষেত্রে অনিশ্চয়তার মধ্যে পড়তে হতে পারে গ্রাহকদের। এছাড়া, এই ডেলিভারি অথেন্টিকেশন কোড না জানালে এলপিজি সিলিন্ডারের ভর্তুকি মিলবে না বলে জানিয়েছে ওই সংস্থা।

whatsapp logo