Hoop Life

Lifestyle: সিল্কের শাড়ি কিনতে গিয়ে যে বিষয়গুলি মাথায় রাখলে কোনোদিন ঠকবেন না

সামনে কোন অনুষ্ঠান আছে বা নিজের বিয়ের জন্য শাড়ি বাছাই করতে চান, তাহলে তাঁত, বেনারসি নানান রকম শাড়ির মাঝে একটা সিল্কের শাড়ি তো থাকতেই হবে। কিন্তু সিল্কের শাড়ি কেনার সময় কতগুলো কথা অবশ্যই মাথায় রাখবেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন শাড়ি কেনার আগে কোন কোন কথা গুলি মাথায় রাখবেন।

১) যেটা খেয়াল রাখতে হবে তা হলো শাড়ির ফেব্রিক। ফেব্রিক যদি কম্ফোর্টেবল না হয়, তাহলে বিয়েই বা বৌভাতের সময় কিন্তু খুব অসুবিধা হবে। কারণ বিয়ে বা বৌভাতের দিন, ভারি গয়নার সঙ্গে যদি কম্ফোর্টেবল শাড়ি না পড়া যায় তাহলে ভীষণ অসুবিধায় পড়তে হয়। তাই যারা নরম ফেব্রিক পছন্দ করেন, তারা খুব ভালো করে হাত দিয়ে দেখে নেবেন যে আপনি কম্ফোর্টেবল কিনা।

২) অবশ্যই কাপড়ের রং দেখে নেবেন – কাপড় কেনার সময় কাপড়ের রং দেখে নেওয়া ভীষণ গুরুত্বপূর্ণ। কারণ কিছু কিছু রং আছে যা কিন্তু সহজে নষ্ট হয়ে যেতে পারে। কিছু কিছু রং আছে, যদি অতিরিক্ত ঘাম হয় সেক্ষেত্রে সেই ঘামের দাগ হিসাবে উঠে যেতে পারে।

৩) সিল্কের মান অবশ্যই দেখে নেবেন – অনেক সময় শাড়ি দেখতে ভালো হয়, কিন্তু সিল্কের মান খুব খারাপ হয়, তাহলে কিন্তু শাড়ি খুব তাড়াতাড়ি নষ্ট হয়ে যেতে পারে বা ছেড়ে যেতে পারে। সব সময় বিশ্বস্ত দোকান থেকে কেনাই ভালো, না হলে কিন্তু সহজেই ঠকে যেতে হবে।

Related Articles