whatsapp channel

ডগা ফাটা চুলের জন্য দিদা ঠাকুমার পুরনো টোটকা

একঢাল কালো চুল কার না ভালো লাগে। কিন্তু সেই কালো চুল তৈরি করা বা যত্ন করা মুখের কথা নয়। অনেক সময় চুলের ডগা ফেটে যাওয়ার সমস্যায় অনেকেই ভুগতে থাকে। ঘরোয়া…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

একঢাল কালো চুল কার না ভালো লাগে। কিন্তু সেই কালো চুল তৈরি করা বা যত্ন করা মুখের কথা নয়। অনেক সময় চুলের ডগা ফেটে যাওয়ার সমস্যায় অনেকেই ভুগতে থাকে। ঘরোয়া কিছু উপাদান দিয়ে এ সমস্যার সমাধান সম্ভব।

Advertisements

১) মধু: মধু চুলকে নরম করতে সাহায্য করে। শ্যাম্পু করার আগে চুলের ডগায় দুই চামচ নারকেল তেল দুই চামচ মধু মিশিয়ে কিছুক্ষণ লাগিয়ে রাখুন।

Advertisements

২) অ্যালোভেরা জেল: চুল নরম করতে সাহায্য করে অ্যালোভেরা জেল। জলের মধ্যে অ্যালোভেরা জেল গুলে রেখে মাঝে মধ্যে চুলের স্প্রে করুন। চুল নরম রাখতে এবং চুলের ডগা ফাটা রোধ করতে সাহায্য করে অ্যালোভেরা জেল।

Advertisements

৩) ডিম: সপ্তাহে অন্তত একদিন ডিম, নারকেল তেল, মধু, লেবু ভাল করে মিশিয়ে নিয়ে মাথার মধ্যে লাগিয়ে রাখুন। এই পুষ্টি চুলের জন্য ভীষণ উপকারী।

Advertisements

৪) নারকেল তেল: নারকেল তেল চুলের জন্য খুবই ভালো। চুল সুন্দর রাখতে সাহায্য করে নারকেল তেল। সপ্তাহে অন্তত দুদিন চলে হট অয়েল মাসাজ করুন।

৫) ক্যাস্টর অয়েল: চুলের জন্য ক্যাস্টর অয়েল ভীষণ ভালো একটি উপাদান। নারকেল তেলের সঙ্গে ক্যাস্টর অয়েল মিশিয়ে লাগাতে পারলে চুলের সমস্ত সমস্যার সমাধান হয়।

whatsapp logo
Advertisements
Avatar