whatsapp channel

গরমে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ঘরোয়া উপায়ে সেরা ফেসপ্যাক

গরমকালে অতিরিক্ত ঘাম এবং সূর্যের তাপের জন্য ত্বক অনেক বেশি ম্যাড়মেড়ে এবং রুক্ষ শুষ্ক হয়ে যায় এছাড়াও সূর্যের তাপের জন্য ত্বকের ওপরে সানট্যান পড়তে পারে। তাই মাত্র কয়েকটা উপাদান ব্যবহার…

Avatar

HoopHaap Digital Media

গরমকালে অতিরিক্ত ঘাম এবং সূর্যের তাপের জন্য ত্বক অনেক বেশি ম্যাড়মেড়ে এবং রুক্ষ শুষ্ক হয়ে যায় এছাড়াও সূর্যের তাপের জন্য ত্বকের ওপরে সানট্যান পড়তে পারে। তাই মাত্র কয়েকটা উপাদান ব্যবহার করে আপনি খুব সহজে আপনার ত্বকের ওপরে হওয়া সান ট্যান রিমুভ করতে পারেন এবং ত্বকে অনেক বেশি পরিষ্কার বানাতে পারে।

এর জন্য প্রয়োজন হবে অর্ধেকটা শসা, একটা টমেটো, সামান্য পুদিনা পাতা, বেসন, কাঁচা দুধ, অ্যালোভেরা জেল, আলুর রস। এই প্রত্যেকটি উপাদানে ত্বকের জন্য ভীষণ উপকারী উপাদান শসা ত্বককে ঠান্ডা রাখতে সাহায্য করে। টমেটোর মধ্যে থাকা ন্যাচারাল বিচিং উপাদান ত্বকের ওপরে হওয়া কালো দাগ দূর করতে সাহায্য করে। অ্যালোভেরা জেল ত্বকের ওপরে হওয়া নানান রকম কালো দাগ সহজেই দূর করে। আলুর রস ন্যাচারাল ব্লিচিং এর কাজ করে। এটিও ত্বকের মধ্যে হওয়া নানান রকমের কালো দাগ দূর করতে সাহায্য করে।

উপরের সমস্ত উপাদানকে ভালো করে মিশিয়ে নিয়ে যদি পরিষ্কার মুখের মধ্যে আধ ঘন্টা রেখে দেওয়া যায় তাহলে তো অনেক বেশী সুন্দর এবং পরিষ্কার ঝকঝকে হয়ে যায়। গরমকালে এই উপাদানগুলি নিয়মিত অথবা সপ্তাহে অন্তত ৩ দিন যদি করা যায় তাহলে ত্বকের সমস্ত সমস্যা দূর হয়ে যাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media