Hoop Life

Lifestyle: বাড়িতে ভুলেও রাখবেন না এই পাঁচটি গাছ, সংসারে নামবে অমঙ্গলের ছায়া

আপনি কি বাড়িতে ভুল করে এই পাঁচটি গাছ রেখেছেন নাকি, একবার খুঁজে দেখুন তো এই পাঁচটি গাছ কিন্তু আপনার জীবনে নিয়ে আসতে পারে মহাবিপদ। এই পাঁচটি গাছের জন্য আপনার জীবনে একেবারে ছারখার হয়ে যেতে পারে। গাছ লাগানোর জন্য অতই শখ থাকে তাহলে বাস্তু মেনে গাছ লাগান। দেখবেন জীবনে অনেক উন্নতি করতে পারছেন। এমন বেশ কয়েকটা গাছ আছে যা আপনার লাগানো একেবারেই উচিত নয়, দেখে ফেলুন কোন পাঁচটি এমন গাছ যা আপনার প্রত্যেকটি বাড়িতে লাগানো উচিত।

১) কাঁটা জাতীয় গাছ – কাঁটা জাতীয় গাছ এখন বর্তমানে অনেকেই বাড়িতে রাখেন ঘর সাজানোর জন্য। কিন্তু আপনি কি জানেন এই কাঁটা জাতীয় গাছ আপনার উন্নতিতে বাধা সৃষ্টি করতে পারে, তাই ঘরে কোনভাবেই ক্যাকটাস বা কাঁটা জাতীয় গাছ রাখবেন না।

২) তেঁতুল গাছ – তেঁতুল গাছ কখনোই বা বাস্তু মতে, বাড়িতে রাখা উচিত নয়, তাই যদি বাড়িতে তেঁতুল গাছে থাকেও সেটি তৎক্ষণাৎ কেটে দিন বা অন্য কোথাও লাগানোর ব্যবস্থা করুন।

৩) বনসাই গাছ – বনসাই গাছ দেখতে অনেক ছোট হয় অর্থাৎ বড় গাছের বৃদ্ধিকে বন্ধ করে ছোট করে রাখা হয় ঘর সাজানোর জন্য। কিন্তু এই যে বৃদ্ধিকে বন্ধ করে দেওয়া হলো তাহলে আপনার উন্নতিও কিন্তু খানিকটা বন্ধ হয়ে যেতে পারে। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, বনসাই একেবারে বাড়িতে লাগাবেন না শখ করে।

৪) মেহেন্দি গাছ – মেহেন্দি গাছ একেবারেই বাড়িতে রাখা প্রয়োজন নেই। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, মেহেন্দি গাছ আপনার গৃহের জন্য একেবারেই শুভ নয়।

৫) বড় বৃক্ষ জাতীয় গাছ – বড় বৃক্ষ জাতীয় গাছের আমাদের পরিবেশে প্রয়োজন আছে। কারণ এরাই প্রচুর পরিমাণে অক্সিজেন সাপ্লাই করে। কিন্তু বড় বড় গাছ যেমন বট অশ্বত্থ এই ধরনের গাছগুলি বাড়ির মধ্যে বা বাড়ির আশেপাশে একেবারেই হতে দেবেন না। কারণ এই গাছগুলো আপনার গৃহের জন্য অত্যন্ত ক্ষতিকারক। এই গাছ যদি লাগাতেই হয় অক্সিজেনের জন্য, তাহলে যেখানে প্রচুর ফাঁকা জায়গা আছে সেই স্থানে লাগাতে পারেন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles