Hoop Life

শীতকালে ত্বকের যত্ন নিন এই চারটি ঘরোয়া ফেসিয়ালে

শীতকাল মানেই রুক্ষ শুষ্ক ত্বক। যাদের সারাবছর রুক্ষ শুষ্ক ত্বক থাকে তারা বাদ দিয়েও যারা তৈলাক্ত ত্বকের অধিকারী থাকেন তাদের ও শীতকালে এই সমস্যা হয়। এর থেকে নিস্তার পেতে শীতকালে হাতের কাছে থাকা কয়েকটি উপকরণ দিয়ে চারটি ফেসিয়াল করার উপায় জেনে নিন।

১) এক চামচ বিট বাটা, এক চামচ গাজর বাটা, এক চামচ টমেটো বাটা, এক চামচ শসা বাটা, পরিমাণমতো গোলাপজল ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখুন। বিট, গাজর ত্বকের জন্য ভীষণ উপকারী উপাদান। এগুলি ত্বকে লাগাবার পাশাপাশি শীতকালে যদি প্রতি একদিন অন্তর একদিন এগুলোর জুস করে পান করা যায় তাহলে শরীর ভেতর থেকে পরিষ্কার হয়।

২) তিন চামচ কমলালেবুর রস, এক চামচ বেসন, এক চামচ পাতিলেবুর রস, এক চামচ গোলাপজল ভালো করে মিশিয়ে মুখের মধ্যে বেশ খানিকক্ষণ লাগিয়ে রাখুন কমলা লেবুর রস এবং পাতিলেবুর রস আপনার ত্বকের মধ্যে থাকা নানান ধরনের কালো দাগকে নিমেষে দূর করে দেবে।

৩) এক চামচ আমলকির রস, এক চামচ কমলালেবুর রস, এক চামচ পাতিলেবুর রস এই তিনটি কে ভাল করে মিশিয়ে নিয়ে রাতে শুতে যাওয়ার আগে তুলো বা কটন প্যাড এর সাহায্যে মুখে লাগিয়ে রাখতে পারেন।

৪) এক চামচ আলুর রস, এক চামচ টমেটো সস, এক চামচ ধনেপাতা বাটা খুব ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে বেশ খানিকক্ষণ লাগিয়ে রাখুন এবং এই মিশ্রণটি ঠোঁটের ওপরে লাগাতে পারেন ধনেপাতা বাটা ঠোঁটকে গোলাপি করতে সাহায্য করে।

Related Articles