Hoop Life

Lifestyle: সোনার বদলে ধনতেরাসে কিনুন এই জিনিসগুলি, সদয় হবে ভাগ্য

আজ ধনতেরাস, মানে আপনার গৃহে আসতে চলেছে অর্থ। কিন্তু অনেক হিন্দু পরিবার গুলির মধ্যে আমরা প্রায় সকলেই ধনতেরাসে দুটি জিনিস কিনি , ধাতু যেমন সোনা, রূপো বা যেকোনো পাত্র এবং একটি ঝাড়ু। কিন্তু এর পেছনে কারণ কি কখনো ভেবে দেখেছেন? এই আচারটি কী বোঝায় এবং কেন এটি করা হয় জানেন কি? Hoophaap এর পাতায় দেখে নিন এই সমস্ত প্রশ্নের উত্তর সহজেই।

ধনতেরাস প্রতিটি হিন্দু পরিবারের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। বাস্তুশাস্ত্র এবং জ্যোতিষশাস্ত্র দুই শাস্ত্রে এই দিনটিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন বলে বিবেচিত করা হয়েছে। এই দিনটিতে আপনি যদি নিয়ম করে কিছু জিনিস কিনতে পারেন বা নিয়ম করে চলতে পারেন, তাহলে দেখবেন সারা জীবন আপনাকে কোনো রকম কোনো সমস্যায় পড়তে হবে না, এমনটাই বিশেষজ্ঞদের মত। তবে শুধুমাত্র এই ধরনের পাত্র ছাড়াও আপনি বাড়িতে একটি ঝাঁটা কিনুন, অনেকেই বলে ধনতেরাসের ঝাঁটা কেনা অত্যন্ত শুভ হোক।

লোহা– এটি আপনাকে ধৈর্য, ​​কঠোর পরিশ্রম এবং স্থিতিশীলতা আনতে সাহায্য করবে জীবনে। যারা জীবনে কঠোর পরিশ্রম করেও কিছু করতে পাচ্ছেন না, তারা ধনতেরাসের দিন লোহার কিছু কিনতে পারেন।

ব্রোঞ্জ– যোগাযোগ, শিক্ষা, ব্যবসায়িক সমস্যা নিয়ে কাজ করছেন তারা ব্রোঞ্জের পাত্র কিনতে পারেন।

তামার পাত্র- যারা স্বাস্থ্য, রাগ, রক্তচাপ এইসব এ সমস্যায় জর্জরিত রয়েছেন, তারা এই দিনে এই পাত্রগুলো কিনতে পারেন।

রূপো পাত্র- যদি অর্থ, বিবাহ, পারিবারিক বিবাদ সম্পর্কিত সমস্যার সম্মুখীন হন, তবে ধনতেরাসের দিন এর উপর পাত্র কিনুন।

তবে আর কি আজকের দিনে কোনো দোকানে গিয়ে এই সব বাসনপত্র অথবা সোনা, রূপোর গয়নাগাটি কিনে আনুন। এই দিনটি জন্য অত্যন্ত শুভ বার্তা বয়ে আনবে। বিশেষজ্ঞরা বলছেন, এই দিনে যদি কিছু কেনা হয়, তাহলে আপনি জীবনে অনেক উন্নতি করতে পারবেন। আপনার গৃহ থেকে নেগেটিভ এনার্জি একেবারে চলে যাবে, যদি সম্ভব হয় রূপোর লক্ষ্মী গণেশের মূর্তি ও কিনতে পারেন। ধনতেরাসের দিন লক্ষ্মী গণেশের মূর্তি কিনলে আপনি কোনো দিন অর্থ সংকটে পড়বেন না, এমনটাই বলছেন বাস্তু বিশেষজ্ঞরা।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles