whatsapp channel

Hair Care: শ্যাম্পু না করে চুল পরিষ্কার রাখার ঘরোয়া টিপস

শ্যাম্পু ছাড়াই আপনার চুল হবে। পরিষ্কার শুনলে হয়তো একটু অবাক লাগছে, কিন্তু খুব সহজেই বাড়িতে চুল পরিষ্কার করার একটি মিশ্রণ তৈরি করে ফেলতে পারেন, এর জন্য খুব বেশী কিছুর প্রয়োজন হবে না।

Avatar

HoopHaap Digital Media

শ্যাম্পু ছাড়াই আপনার চুল হবে। পরিষ্কার শুনলে হয়তো একটু অবাক লাগছে, কিন্তু খুব সহজেই বাড়িতে চুল পরিষ্কার করার একটি মিশ্রণ তৈরি করে ফেলতে পারেন, এর জন্য খুব বেশী কিছুর প্রয়োজন হবে না। তাই আর দেরি না করে চটজলদি Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ চুল ধোয়ার মিশ্রণ।

উপকরণ –
তিনটি জবা ফুল
১ টেবিল চামচ গ্রিন টি
একটি অ্যালোভেরা পাতা

প্রথমে ১ লিটার জল ভালো করে ফোটাতে হবে। তার মধ্যে জবা ফুলের পাপড়ি এবং গ্রিন টি একসঙ্গে ফুটিয়ে নিতে হবে। অন্তত দশ মিনিট ধরে। ভালো করে ফোটানো হয়ে গেলে ছেঁকে নিতে হবে। এরপর একটি অ্যালোভেরার বড় পাতা নিয়ে তার মধ্যে থেকে জেল বের করে নিতে হবে। এরপর পুরো মিশ্রনটিকে মিক্সির মধ্যে দিয়ে দু-তিনবার ঘুরিয়ে নিতে হবে। এরপর স্নান করার সময় ৩০ মিনিট আগে বাথরুমে গিয়ে চুল উল্টো দিকে উল্টিয়ে এই মিশ্রণটি ভালো করে স্ক্যাল্পে ঘষে ঘষে লাগাতে হবে। প্রয়োজনে সামান্য জল নিতে পারেন, এরপর ভালো করে খোঁপা বা টাইট করে বেঁধে রাখতে হবে অন্ততঃ আধ ঘন্টা। এরপর ভালো করে ঠাণ্ডা জলে ধুয়ে নিতে হবে। শ্যাম্পুর বদলে অবশ্যই সপ্তাহে অন্তত একদিন এটি করতে পারেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media