whatsapp channel

Tourism: মায়াপুর বেড়াতে গিয়ে এই পাঁচটি কাজ ভুলেও করবেন না

বাঙালি হয়েছেন আর মায়াপুর বেড়াতে যাননি, এমন মানুষ হয়তো সত্যিই খুঁজে পাওয়া যাবে না, কিন্তু যারা এখনো বেড়াতে যাননি তারা কিন্তু মায়াপুর যাওয়ার আগে এই পাঁচটি কথা অবশ্যই মাথায় রাখবেন।…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বাঙালি হয়েছেন আর মায়াপুর বেড়াতে যাননি, এমন মানুষ হয়তো সত্যিই খুঁজে পাওয়া যাবে না, কিন্তু যারা এখনো বেড়াতে যাননি তারা কিন্তু মায়াপুর যাওয়ার আগে এই পাঁচটি কথা অবশ্যই মাথায় রাখবেন। এবার যে ভুল করলে কিন্তু আপনাকে এই বিপদে পড়তে হবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় জেনে নিন মায়াপুর যাওয়ার আগে কি কি মেনে চলবেন।

১) প্রথমেই যে কাজটি করতে হবে যখন অটোতে বা টোটোতে উঠবেন, তখন আগে ভাড়া ঠিক করে নেবেন, না হলে কিন্তু পরবর্তীকালে সমস্যা হতে পারে। আপনি কতটা দিতে পারবেন আর অটো চালক বা টোটোচালক কত টাকায় রাজি হবে পুরোটা বিষয়টা ও টোটোতে ওঠার আগে ভালো করে মিটিয়ে নেবেন বা জানিয়ে নেবেন, না হলে পরবর্তীকালে বেশি ভাড়া চাইতে পারে।

২) এখানে গিয়ে নৌকো ভ্রমণের সময় খুব সাবধানে বাচ্চা এবং বয়স্ক মানুষদের হাত ধরে থাকবেন না, হলে কিন্তু বিপদে পড়তে পারেন এই সময়টা খুব সজাগ থাকতে হবে।

৩) মায়াপুর নবদ্বীপ মন্দির কিন্তু ভীষণ পরিষ্কার পরিচ্ছন্ন তাই আপনি যাদের সাথে নিয়ে যাবেন সবাইকে সচেতন রাখবেন যেন কোনভাবেই নোংরা বা খাবারের প্যাকেট এদিকোদিক যথা কেউ না ফেলে।

৪) এখানে গেলে বিদেশী প্রচুর বাচ্চা কাচ্চা দেখতে পাবেন তাদেরকে দেখতে বেশ মিষ্টি, কিন্তু ভুল করেও তাদের গাল টিপে কোনদিন আদর করবেন না, বিদেশিরা এগুলো করা একেবারেই পছন্দ করে না।

Tourism: মায়াপুর বেড়াতে গিয়ে এই পাঁচটি কাজ ভুলেও করবেন না

৫) কোন আমিষ খাবার নিয়ে এখানে প্রবেশ করবেন না অনেক সময় বাড়ির বাচ্চাকে নিয়ে যাওয়ার সময় তাদের জন্য নানান রকম আমিষ খাবার ডিম সিদ্ধ ইত্যাদি করে নিয়ে যাওয়া হয় কিন্তু এই মন্দিরে প্রবেশ করার আগে সমস্ত আমিষ খাবার কে না নিয়ে যাওয়াই ভালো।

Tourism: মায়াপুর বেড়াতে গিয়ে এই পাঁচটি কাজ ভুলেও করবেন না

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক