whatsapp channel

Hair Care Tips: চুল পড়া কমাতে ব্যবহার করুন লবঙ্গ জল, জেনে নিন ব্যবহারের পদ্ধতি

লবঙ্গ যে আমাদের কত উপকারে লাগে তা হয়তো আমরা বলেও শেষ করতে পারবো না, চুল গরমে যদি প্রচুর পরিমাণে উঠে যায় তাহলে ব্যবহার করতে পারেন লবঙ্গের জল লবঙ্গর জল যদি…

Shreya Chatterjee

Shreya Chatterjee

লবঙ্গ যে আমাদের কত উপকারে লাগে তা হয়তো আমরা বলেও শেষ করতে পারবো না, চুল গরমে যদি প্রচুর পরিমাণে উঠে যায় তাহলে ব্যবহার করতে পারেন লবঙ্গের জল লবঙ্গর জল যদি নিয়মিত ব্যবহার করা যায় তাহলে চুল ওঠা একেবারেই বন্ধ হয়ে যাবে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে গরমে চুল পড়া থেকে বাঁচতে ব্যবহার করবেন লবঙ্গের জল।

লবঙ্গ ফোটানো জল যদি প্রতিনিয়ত মাথায় দিয়ে খুব ভালো করে স্ক্যাল্পে ম্যাসাজ করতে পারেন, তাহলে চুল ওঠা বন্ধ হবে।

লবঙ্গ ফোটানো জলের সঙ্গে যদি সামান্য পরিমাণে গ্রীনটি মিশিয়ে সেই জল ফুটিয়ে মাথায় ভাল করে ম্যাসাজ করতে পারেন বা টোনার হিসেবে ব্যবহার করতে পারেন, তাহলে দেখবেন চুল পড়া চিরকালের জন্য দূর হয়ে গেছে।

লবঙ্গ ফোটানো জলের সঙ্গে এলোভেরা জেলকে খুব ভালো করে মিশিয়ে নিন, এরপর শ্যাম্পু করা ঠিক আগে এই মিশ্রণের মধ্যে শ্যাম্পু ভালো করে মেশিয়ে নিয়ে তুলে লাগালে দেখবেন।

লবঙ্গ ফোটানো জলের সঙ্গে খুব ভালো করে তিসির বীজ থেকে যে জেল পাওয়া যায় সেই জেল ভালো করে এর সঙ্গে মিশিয়ে রেখে দিতে পারেন,, যাদের অ্যালোভেরা সহ্য হয় না তাদের জন্য এটি অসাধারণ একটি হেয়ার মাস্ক।

Hair Care Tips: চুল পড়া কমাতে ব্যবহার করুন লবঙ্গ জল, জেনে নিন ব্যবহারের পদ্ধতি

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক