Hoop Life

Pregnancy Tips: মাতৃত্বকালীন সময়ে সঠিক পোশাক পরার টিপস

সদ্য যারা মা হতে চলেছেন, তাদের জন্য সঠিক পোশাক পরা ভীষন জরুরী। পোশাক পড়লে আপনার চলতে-ফিরতে সুবিধা হবে কোনো কারণেই পড়ে যাওয়ার ভয় থাকবে না এবং নিজে কম্ফোর্টেবল থাকবেন এমন পোশাক পরা উচিত। সেরকম হলে ডাক্তারের থেকে অবশ্যই পরামর্শ নিতে পারেন। যারা বাড়িতেই নাইটি করতে অভ্যস্ত তারা অবশ্যই ঢিলেঢালা না এটি পড়ুন। এই সময় পেট বড় হওয়ার সাথে সাথে শরীরের অন্যান্য অংশের ও যথেষ্ট মেদ বাড়তে শুরু করে। সুতির উপযুক্ত ঢিলেঢালা নাইটি পরতে পারেন।

যে সমস্ত কর্মজীবী হবু মায়ের রয়েছে তারাও চলাফেরা করতে স্বাচ্ছন্দ্য পোশাক পরতে পারেন। বড় আকারের ফ্রক কাটিং সালোয়ার কামিজ অথবা গাউন এনাদের জন্য উপযুক্ত। তবে খেয়াল রাখবেন যেন পায়ের সঙ্গে হাঁটতে গিয়ে কোনভাবেই না আটকে যায়। সেরকম হলে দর্জিকে বলে ফ্রক কাটিং সালোয়ার কামিজ বানিয়ে নিতে পারেন। যারা শাড়ি পরতে অভ্যস্ত তারা শাড়িও পড়তে পারেন। কিন্তু খেয়াল রাখতে হবে যেন হবু মায়েদের কম্ফোর্টেবল জোন থাকে। যারা বাড়িতে প্যান্ট পরতে অভ্যস্ত তারা প্যান্ট পরতে পারেন সেক্ষেত্রে এখন নতুন ফ্যাশন পালাজো অবশ্যই ট্রাই করুন।

পায়জামার ইলাস্টিক বা ফ্রিতে কোনোটি টাইট করে ব্যবহার করবেন না। পেটের ওপর চাপ হয় এমন কোন কিছু ব্যবহার করবেন না। খুব টাইট না পড়াই ভালো পড়তে পারেন। অনেক সময় টাইট অন্তর্বাস পড়লে দম আটকে যাওয়া বা হাঁসফাঁস করার সম্ভাবনা থাকে তাই ঢিলেঢালা অন্তর্বাস করুন। আরেকটা জিনিস মাথায় রাখতে হবে সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন জামা কাপড় পরুন।

whatsapp logo