whatsapp channel

Skin Care Tips: পানীয়ের গুনেই দুধের মতো ফর্সা হবে ত্বক, জেনে নিন সহজ পদ্ধতি

দুর্গা পুজো আসছে, দুর্গাপূজার সময় নিজেকে সুন্দর দেখতেই সবচেয়ে বেশি ভালো লাগে, কিন্তু ওর কেমন হয়, আপনি যদি মাত্র একটি পানীয় ব্যবহার করে পানীয় যদি প্রতিদিন নিয়মিত খেতে পারেন, তাহলেই…

Shreya Chatterjee

Shreya Chatterjee

দুর্গা পুজো আসছে, দুর্গাপূজার সময় নিজেকে সুন্দর দেখতেই সবচেয়ে বেশি ভালো লাগে, কিন্তু ওর কেমন হয়, আপনি যদি মাত্র একটি পানীয় ব্যবহার করে পানীয় যদি প্রতিদিন নিয়মিত খেতে পারেন, তাহলেই আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা হবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতার দেখে ফেলুন, কিভাবে আপনি আপনার ত্বককে সুন্দর করতে পারবেন।

প্রথমে নিতে হবে একটি পাতিলেবু, আর নিতে হবে, অর্ধেকটা বিটের রস আর নিতে হবে, অর্ধেকটা গাজর আর অর্ধেকটা শসা এই প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মেশাতে হবে গাজর বিটকে ভাল করে কুরে নিয়ে এর থেকে রস বার করে নিন। আর এর সঙ্গে খুব ভালো করে শসার রস মিশিয়ে দেন, তার সঙ্গে একটি পাতিলেবুর রস মিশিয়ে ফেলুন প্রতিদিন সকালবেলা উঠে এই রস পান করুন দেখবেন, আপনার শরীর কত সুন্দর এবং সুস্থ থাকবে। সামনে আসছে শীতকাল, বিকালে প্রচুর পরিমাণে বিট, গাজর পাওয়া যাবে, আপনি সহজেই এই রস বানিয়ে খেতে পারবেন।

উপকারিতা –

১) এটি যদি আপনি নিয়মিত খেতে পারেন, তাহলে ত্বকের উপরে হওয়া কালো দাগ দূর হবে সহজে।

২) এটি যদি আপনি নিয়মিত খেতে পারেন, তাহলে ব্রণ হবে না, আর ব্রণ যদি না হয়তো ব্রণের কালো দাগ ও একেবারে নিয়ে এসে চলে যাবে।

৩) ত্বক যদি ফ্যাকাশে হয়ে যায়, অতিরিক্ত শুষ্ক হয়ে যায় তাহলে প্রতিদিন সকাল বেলা খালি পেটে পান করুন, দেখবেন, আপনার ত্বককে সুন্দর পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

৪) যাদের কোষ্ঠকাঠিন্যের সমস্যা আছে, তারা কিন্তু খালি পেটে পান করতে পারেন এটি। তাদের পেট পরিষ্কার করবে একবার পেট পরিষ্কার থাকে, তাদের ত্বক এবং শরীর ভালো থাকবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক