whatsapp channel

মায়ের কোলে বসে থাকা ছোট্ট মেয়েটি আজ টলিউডের জনপ্রিয় নায়িকা, চিনতে পারছেন ইনি কে!

রকমারি খাবার খাওয়াদাওয়া, বিদেশ বিভুঁইয়ে ঘোরাফেরা এবং দুপুরের ভাতঘুম ছাড়াও বাঙালি আরেকটি অভ্যাসেও বেশ পটু। আর সেটি হল স্মৃতিচারণা। শৈশবের স্মৃতিতে ফিরে যেতে আমরা কমবেশি সকলেই ভালোবাসি। তবে শুধু নিজের…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

রকমারি খাবার খাওয়াদাওয়া, বিদেশ বিভুঁইয়ে ঘোরাফেরা এবং দুপুরের ভাতঘুম ছাড়াও বাঙালি আরেকটি অভ্যাসেও বেশ পটু। আর সেটি হল স্মৃতিচারণা। শৈশবের স্মৃতিতে ফিরে যেতে আমরা কমবেশি সকলেই ভালোবাসি। তবে শুধু নিজের স্মৃতি নয়, আমরা অন্যের স্মৃতিতে ভাসতেও ভালোবাসি। গ্রীষ্মের ঘুমভাঙ্গা ছুটির বিকে হোক বা ক্লান্ত রাত, গরম চায়ে হালকা চুমুক দিয়ে স্মৃতিচর্চার বিষয়টি বাঙালির কাছে নয়নাভিরাম। এককথায় এই কাজে বাঙালির জুড়ি মেলা ভার। সাধারণ মানুষ থেকে তারকা, সবাই মোটামুটি এই অভ্যাসেই অভ্যস্ত।

শৈশবের কোনো এক ছবি হাতে নিয়ে সেই দিনে, সেই মুহূর্তে পৌঁছে যাওয়া যেমন আমাদের অভ্যেস, তেমনই আবার আমরা নিজের শৈশবের ছবি অন্যকে দেখিয়ে জিজ্ঞেস করতেও ভালোবাসি যে সে সেই ছবিকে দেখে চিনতে পারছে কিনা। আর এবার আপনার সামনে এমনই একটি চ্যালেঞ্জ রয়েছে এই প্রতিবেদনে। ঘাবড়ে যাবেন না। কারণ এই চ্যালেঞ্জ নিতান্ত কোনো কঠিন কাজ নয়। শুধুমাত্র এই প্রতিবেদনের শেষে আপনাকে চিনতে হবে কিছু ছবি। যে ছবি কোনো এক শিশুকন্যার। কিন্তু বর্তমান সময়ে সে নামজাদা এক অভিনেত্রী।

এই একগুচ্ছ ছবিতে দেখা যাচ্ছে দুজনকে- সক শিশুকন্যা এবং একজন মহিলাকে। ছবির দেখে বোঝাই যাচ্ছে যে একসাথে ফ্রেমবন্দি হয়েছেন মা ও মেয়ে। আর ছবির রং দেখে এটাই পরিস্কার যে ছবিগুলি অনেকদিনের পুরানো। এর মধ্যে একটি ছবিতে দেখা যাচ্ছে কোনো এক পার্কে পুকুরের ধারে মায়ের কোল ঘেঁষে বসে আছে খুদে শিশুকন্যা। মায়ের পরণে সাদাকালো শাড়ি, মেয়ের পরণে মেরুন জামা ও স্পোর্টস শু। অন্য একটি ছবিতে লাল শাড়ি পরা মায়ের কোলে বসে খেলতে দেখা যাচ্ছে এই শিশুকন্যাকে। কোনো এক বাগিচায় তোলা হয়েছে ছবিটি। আরেকটি ছবিতে বাড়িতে বসে মায়ের সামনে পড়াশুনা করতে দেখা গেছে এক বালিকাকে। অন্য আরেকটি ছবিতে ঘোড়ার উপরে চড়ে বসে থাকতে দেখা গেছে এই খুদে শিশুকন্যাকে, পাশেই দাঁড়িয়ে তার মা।

এখনো চিনতে না পারলে আসুন জেনে নিই এই শিশুকন্যার বর্তমান পরিচয়। ইনি বর্তমানে টলিউড অভিনেত্রী তৃণা সাহা (Trina Saha)। এই ছবি তিনি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে পোস্ট করেছেন তার মায়ের জন্মদিনে। ক্যাপশনে লিখেছেন, ‘শুভ জন্মদিন মা’। তারপর একটি ‘হার্ট সাইন’ ইমোজি দিয়েছেন তিনি। আর অভিনেত্রীর এই পোস্টে তার অনুরাগীরাও তার মা’কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন নিরন্তর।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা