whatsapp channel

Gold Price Today: লক্ষ্মীবারে সোনার দামে ঘটে গেল বড়সড় পরিবর্তন

আসছে বাংলা নববর্ষ। আর কয়েকদিন পরেই পহেলা বৈশাখের আনন্দ স্রোটো গা ভাসাবে আপামর বাঙালি। আর পয়লা বৈশাখ মানেই বাঙালির ঘরে এক নতুনত্বের উৎসব উদযাপন। বছরের শুরুর এই দিনটিতে যেমন নতুন…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

আসছে বাংলা নববর্ষ। আর কয়েকদিন পরেই পহেলা বৈশাখের আনন্দ স্রোটো গা ভাসাবে আপামর বাঙালি। আর পয়লা বৈশাখ মানেই বাঙালির ঘরে এক নতুনত্বের উৎসব উদযাপন। বছরের শুরুর এই দিনটিতে যেমন নতুন জামাকাপড় পরার রীতি রয়েছে, তেমনই আবার নতুন গয়না পরার রীতিও রয়েছে এদিন। তাই এই সময়ে সকলের নজর থাকে সোনা ও রূপোর দামের উপর। কারণ এই সময় ক্রেতাদের ভিড় জমে গয়নার দোকানে।

Advertisements

গতকাল বুধবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী। তবে লক্ষ্মীবারে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে একইসঙ্গে বৃদ্ধি পেল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। তবে এদিন স্থিতিশীল অবস্থায় রইল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (৩০.০৩.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৬৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৭০০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (২৯.০৩.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৪৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৫০০ টাকা।

Advertisements

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ২২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ২০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (৩০.০৩.২০২৩-বৃহস্পতিবার)
৭৩,০০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৯.০৩.২০২৩-বুধবার)
৭৩,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে কিছুটা নিম্নমুখী সোনার দাম। বুধবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৬৭.৫০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৯৬০.১০ মার্কিন ডলার। তবে এর প্রভাব দেশীয় বাজারে পড়েনি। কারণ আজ দেশীয় বাজারে সোনার দাম বেড়েছে।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা