Bengali SerialHoop PlusHoop Trending

Indrani Haldar: পরিস্থিতির কথা ভেবে গা গুলিয়ে উঠছে, আফগানিস্তান নিয়ে চিন্তিত ‘শ্রীময়ী’ ইন্দ্রানী

গত তিনদিন ধরে আফগানিস্তানের অবস্থা এতটাই শোচনীয় হয়ে উঠেছে যে বিশ্বের বিভিন্ন দেশের নজর এখন এই আফগানিস্তানের উপর। এদিকে, কাবুল দখল করার পর ভারতের সঙ্গে সমস্ত রকমের আমদানি-রফতানি বন্ধ করেছে তালিবান। বর্তমানে আফগানিস্তান ভারত থেকে নিত চিনি, সার, চা, কফি, মশলা। উল্টোদিকে আফগানিস্তান থেকে মূলত ড্রাই ফ্রুটস, গাম এবং পেঁয়াজ আমদানি করে ভারত। এখন সবটাই বন্ধ।

এখানেই শেষ নয়, আফগান মহিলারা ও শিশুদের অবস্থা খুবই শোচনীয়। তাদের রীতিমত ধর্ষণ, গণহত্যা দিনের পর দিন চলছে। এরমধ্যেই তালিবানের বর্বরতারও বেশকিছু ভিডিও প্রকাশ্যে এসেছে। মানুষের বাড়ি দখল করে নিচ্ছে তালিবান।

আফগানিস্তান ও তালিবান এই সমস্যা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন বলিউডের কুইন কঙ্গনা রানাউত, বাংলাদেশ সুন্দরী জয়া আহসান, এবারে সরব হলেন ইন্দ্রানী হালদার।

এদিন ইন্দ্রানী নিজের রাগ উগড়ে বলেন, ‘এ ঘটনা মেনে নেওয়া যায় না। অত্যন্ত জঘন্য। টিভির পর্দায় তাকানো যাচ্ছে না। বিমানবন্দরে পড়ে থাকা বাচ্চার ছবিটা দেখে তো কিছুক্ষণের জন্য থমকে গিয়েছিলাম। গায়ে কাঁটা দিচ্ছিল। আতঙ্কে গা গুলিয়ে উঠছিল আফগানিস্তানের মানুষের অবস্থা দেখে। আমি ভাবতেই পারছি না। চোখে দেখা ছবি, ভিডিওগুলো যে সত্যি হতে পারে, বিশ্বাস হচ্ছে না।’

এক্ষেত্রে ‘শ্রীময়ী’ খ্যাত অভিনেত্রী নিজের দেশের স্টেপের প্রশংসা করেই বলেন, ‘তবে এই সময়ে আমার দেশ যে অসহায় আফগান মানুষদের পাশে দাঁড়িয়েছে সেটা সত্যিই একটু নিশ্চিন্ত করে। অন্তত আমার দেশ তো চেষ্টা করছে বিপদে পড়া মানুষদের পাশে দাঁড়াতে। তবে কূটনৈতিক দিক থেকে ভারতের কী করা উচিত সেটা নিয়ে আমার বলার কিছু নেই। একজন মানুষ হিসেবে, আফিগানিস্তানের এই ঘটনাকে সমর্থন করি না। আর আমার দেশ যেটা করছে একজন ভারতীয় নাগরিক হিসেবে সেটাকে প্রশংসা করি।’

whatsapp logo