Gold Price: ছুটির দিনের ক্রেতাদের মুখে ফিরল হাসি, পরিবর্তন ঘটল সোনার দামে!

শুরু হয়েছে নতুন বছর। আর নতুন বছরের সঙ্গে সঙ্গে এসেছে নতুন দিন। এই বৈশাখ মাস হল বাঙালির মধুমাস। এই মাসে অনেক বাঙালি যুবক যুবতী সাতপাকে বাঁধা পড়েন। তাই এই সময়…

Debaprasad Mukherjee

শুরু হয়েছে নতুন বছর। আর নতুন বছরের সঙ্গে সঙ্গে এসেছে নতুন দিন। এই বৈশাখ মাস হল বাঙালির মধুমাস। এই মাসে অনেক বাঙালি যুবক যুবতী সাতপাকে বাঁধা পড়েন। তাই এই সময় গয়নার দোকানে ভিড় বাড়ে। এর পাশাপাশি সোনার দাম নিয়েও এই সময় ক্রেতাদের মধ্যে কৌতুহল থেকেই থাকে।

গতকাল শনিবার কলকাতায় সোনার বাজারদর ছিল উর্ধমুখী। তবে সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার সকালে বাজার খুলতেই বদলে চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম কমে গেল কিছুটা। পাশাপাশি এদিন স্থিতিশীল অবস্থায় রইল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৬.০৪.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,০৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৯৪০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৫.০৪.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,০৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৯৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৬.০৪.২০২৩-রবিবার)
৭৮,৫০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৫.০৪.২০২৩-শনিবার)
৭৮,৫০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে কিছুটা নিম্নমুখী সোনার দাম। শনিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ২০০৪.২০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ২০০৪.০০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে সোনার দাম কিছুটা হলেও কমেছে।

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা