whatsapp channel

Yash Dasgupta: বলিউডে কাজের অভিজ্ঞতা নিয়ে কি বললেন যশ দাশগুপ্ত!

যশ দাশগুপ্ত (Yash Dasgupta) বর্তমানে বাংলা ফিল্ম ‘শিকার’-এর শুটিংয়ে ব্যস্ত। সাসপেন্স থ্রিলার ঘরানার এই ফিল্মে তাঁর বিপরীতে আবারও দেখা যাবে যশের অর্ধাঙ্গিনী নুসরত জাহান (Nusrat Jahan Ruhi)-কে। ‘শিকার’-এ অত্যন্ত গুরুত্বপূর্ণ…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

যশ দাশগুপ্ত (Yash Dasgupta) বর্তমানে বাংলা ফিল্ম ‘শিকার’-এর শুটিংয়ে ব্যস্ত। সাসপেন্স থ্রিলার ঘরানার এই ফিল্মে তাঁর বিপরীতে আবারও দেখা যাবে যশের অর্ধাঙ্গিনী নুসরত জাহান (Nusrat Jahan Ruhi)-কে। ‘শিকার’-এ অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। গরমকে উপেক্ষা করেই চলছে ‘শিকার’-এর শুটিং। তবে প্রথম দিন ফাইট সিকোয়েন্সের ইন্ডোর শুটে একটু সমস্যা হয়েছিল বলে জানালেন যশ। নুসরত ও যশ বর্তমানে একসাথেই সেটে আসেন। বাড়িও যান একসাথে। সাংসারিক আলোচনা সেরে নেন শুটিংয়ের অবসরে। ‘ইয়ারিয়াঁ টু’-র মাধ্যমে বলিউডে বড় পর্দায় ডেবিউ হতে চলেছে যশের।

Advertisements

তবে তিনি নিজেকে বলিউডে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির প্রতিনিধি বলেই মনে করেন। যশের মতে, তাঁর ভুল পদক্ষেপের ফলে অনেকেই বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিকে বিচার করতে শুরু করবেন। ফলে বলিউড তাঁর দায়িত্ব বাড়িয়ে দিয়েছে। যশের মতে, টলিউড নদী হলে বলিউড সাগর। বলিউডে রয়েছে প্রতিযোগিতা ও পেশাদারিত্ব। কিন্তু টলিউডে আবেগপ্রবণ হয়ে কাজ করার ফলে টেকনিশিয়ানদের রিপিট করা হয়। অপরদিকে বাংলা ফিল্মের বাজেট কম হওয়ার ফলে একদিনে কখনও সাত-আটটি দৃশ্য শুট হয়। কিন্তু বলিউডে একটি দৃশ্যকে পারফেক্ট করতে সারা দিন ধরে শুট চলে। বাজেট বেশি হওয়ার কারণে তা করা সম্ভব হয়। তবে যশের মতে, বাংলার টেকনিশিয়ানরা অত্যন্ত গুণী। এই কারণেই একদিনে অতগুলি দৃশ্যের শুট সম্ভব হয়। তবে যশের মনে হয় না, এক দিনে অতগুলি দৃশ্যের শুট যথেষ্ট ইতিবাচক।

Advertisements

Advertisements

তাঁর মতে, টলিউডের পরিচালকরা বলিউডের বাজেট পেলে অনেক ভালো কাজ করতে পারতেন। তবু আর্থিক সমস্যার মধ্যেও বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে যথেষ্ট ভালো কাজ হচ্ছে। সর্বভারতীয় স্তরেও তা নিয়ে কথা হচ্ছে। কিন্তু যশের মতে, প্রেক্ষাগৃহে বাংলা বাণিজ্যিক ফিল্ম ফিরিয়ে আনা প্রয়োজন। সর্বভারতীয় স্তরেও বাণিজ্যিক ফিল্ম বেশি ব্যবসা করছে বলে মনে করেন তিনি। মফস্বলের দর্শকদের পছন্দ বাণিজ্যিক ফিল্ম। যশ নিজেও যথেষ্ট গর্ব অনুভব করেন বাণিজ্যিক ফিল্ম নিয়ে। কারণ এই ধরনের ফিল্ম তাঁকে তারকা তৈরি করেছে। পাশাপাশি যশ মনে করেন, মুম্বইয়ের মতো বাংলাতেও তারকাদের উচিত ইগো ভুলে গিয়ে মাল্টিস্টারার ফিল্মে কাজ করা।

Advertisements

সর্বভারতীয় স্তরে রিলিজ করেছে জিৎ (Jeet) প্রযোজিত ও অভিনীত ফিল্ম ‘চেঙ্গিজ’। যশ মনে করেন, জিৎ বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির একমাত্র নায়ক যিনি নিজের ঘরানা বদলাননি। যশ পারিশ্রমিকের জন্য অন্য ঘরানার ফিল্ম করলেও নিজেকে বাণিজ্যিক ফিল্মের নায়ক বলতেই বেশি পছন্দ করেন।

whatsapp logo
Advertisements