whatsapp channel
Hoop VideoHoop Viral

Bhojpuri Song: কড়ওয়া চৌথের দিনেও আম্রপালিকে রেহাই দিলেন না নিরাহুয়া, দরজা বন্ধ করে দেখুন

দীনেশ লাল যাদব (Dinesh Lal Yadav) ওরফে নিরাহুয়া বর্তমানে প্রযোজক-পরিচালক-অভিনেতা ও গায়কের পাশাপাশি একজন সাংসদ। কিন্তু ভোজপুরি ফিল্ম ইন্ডাস্ট্রিতে তিনি মূলতঃ এসেছিলেন গায়ক হতে। 2003 সালে দীনেশের মিউজিক অ্যালবাম ‘নিরাহুয়া সতল রহে’ রিলিজ করেছিল। এই মিউজিক অ্যালবামটি জনপ্রিয়তা পাওয়ার সাথে সাথেই দীনেশের কাছে আসতে থাকে ফিল্মে অভিনয়ের প্রস্তাব। ‘নিরাহুয়া’ সিরিজের একাধিক ফিল্মে নায়কের ভূমিকায় অভিনয়ের মাধ্যমে ভোজপুরি ইন্ডাস্ট্রিতে নিরাহুয়া নামে পরিচিত হয়ে উঠেছেন দীনেশ। 2017 সালে দীনেশের ডেবিউ মিউজিক অ্যালবামের নামেই তৈরি হওয়া বিখ্যাত ফিল্ম ‘নিরাহুয়া সতল রহে’ মুক্তি পেয়েছিল। এই ফিল্মের ‘তিরিয়া কে’ এত বছর পরেও যথেষ্ট ভাইরাল। এই ফিল্মে নিরাহুয়া দীনেশের বিপরীতে অভিনয় করেছিলেন আম্রপালি দুবে (Amrapali Dubey)।

‘তিরিয়া কে’ গানের শুরুতে আম্রপালিকে স্বামীর মঙ্গল কামনায় ‘কড়ওয়া চৌথ’ পালন করতে দেখা যায়। দীনেশের হাতে জল পান করে ব্রত ভাঙার আগে আম্রপালি নিজে হাতে তাঁকে জল পান করান যা দেখে বোঝা যায় নিরাহুয়াও ‘কড়ওয়া চৌথ’-এর উপবাস রেখেছিলেন স্ত্রীর মঙ্গল কামনা করে। উত্তর ভারতে এই ধরনের রীতি রয়েছে। ‘কড়ওয়া চৌথ’-এর রাতে চারিদিকে চাঁদের ডেকোরেশন করা লনে আম্রপালির সৌন্দর্যের প্রশংসা করেন নিরাহুয়া। গানের সুরে আম্রপালি বলেন, নিরাহুয়া তাঁর হৃদয় জিতে নিয়েছেন মঙ্গল কামনার মাধ্যমে।

একসময় নিজেদের মতো করে রোম‍্যান্টিক মুহূর্ত যাপন করেন নিরাহুয়া ও আম্রপালি। কিন্তু তাতে নেই প্রগলভতা, শুধুমাত্র রয়েছে ভালোবাসা। ‘তিরিয়া কে’গানটি গেয়েছেন দীনেশ লাল যাদব ও কল্পনা (Kalpana)।

গানটির ইউটিউব ভিডিওর কমেন্ট সেকশন দেখলে বোঝা যায়, ভোজপুরি মহিলাদের মধ্যে এই গানটি যথেষ্ট জনপ্রিয়। তাঁদের মধ্যে অনেকেই এই গানের লেখক প‍েয়ারে লাল যাদব (Pyare Lal Yadav) ও সঙ্গীত পরিচালক ওম ঝা (Om Jha)-কে ধন্যবাদ জানিয়েছেন। ইতিমধ্যেই গানটি তেরো কোটি ভিউ অতিক্রম করেছে।

whatsapp logo