whatsapp channel
Hoop Viral

গোপালের গায়ে হাত বুলিয়েই চোখে জল বানর ছানার, শিহরণ জাগাবে ভাইরাল ভিডিওটি

যদি বলি দৈনন্দিন বিনোদনের মশলা জোগাড় করতে, অনেকেই কিন্তু প্রসঙ্গ তুলবেন সোশ্যাল মিডিয়ার (Social Media)। আসলে যতই সিনেমা, সিরিয়াল কিংবা সিরিজ বাজার কাঁপাক না কেন, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল নানান ভিডিও-ও কিন্তু এক্ষেত্রে অন্য মাধ্যমগুলিকে টেক্কা দেওয়ার ক্ষমতা রাখে। সোশ্যাল মিডিয়া এবং ভাইরাল ভিডিও কার্যত অবিচ্ছেদ্য।

প্রতিনিয়ত কতশত ভিডিও যে শেয়ার করা হয় সোশ্যাল মিডিয়ায় তার ইয়ত্তা নেই। সোশ্যাল মিডিয়ার কনসেপ্ট যত জনপ্রিয় হচ্ছে আমজনতার মাঝে, ততই পাল্লা দিয়ে বাড়ছে এর প্ল্যাটফর্মের সংখ্যা। তবে এখনো পর্যন্ত যে কটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে জনপ্রিয়তা এবং ব্যবহারের দিক দিয়ে তালিকার শুরুতেই জায়গা করে নেবে ইনস্টাগ্রাম।

আসলে ইনস্টাগ্রাম বা ফেসবুকের মতো প্ল্যাটফর্মে ভাইরাল ভিডিওর চল তুলনামূলক বেশি। বিশেষ করে ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার পর ইনস্টাগ্রাম রিল আসতেই রাতারাতি বেড়ে যায় তার জনপ্রিয়তা। কয়েক সেকেন্ডের ভিডিওতেই তুলে ধরা যায় নিজের ভাবনা, মতামত কিংবা প্রতিভা। যদিও সবসময় যে নাচগানের ভিডিওই ভাইরাল হয় এমনটা কিন্তু নয়। মাঝে মাঝে এমনো কিছু ঘটনা ভিডিওর মাধ্যমে তুলে ধরা হয় যা দেখে রীতিমতো অবাক হয়ে যেতে হয়। তেমনি একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে নেটপাড়ায়।

ভিডিওতে দেখা যাচ্ছে, জানলার সামনে বসিয়ে রাখা হয়েছে এক অপরূপ সুন্দর গোপালের বিগ্রহ। আর সেই জানলারই বাইরে বসে রয়েছে এক বানর ছানা। জানলার শিকের ফাঁক দিয়ে হাত গলিয়ে সে প্রাণপণ চেষ্টা করছে গোপালকে একবার ছুঁতে। ক্রমাগত চেষ্টা করতে করতে একবার নাগাল পেয়ে যেতেই ঘটল এক অত্যাশ্চর্য ঘটনা। পরম মমতায় গোপালের গায়ে হাত বুলিয়ে দিতে দেখা গেল বানর ছানাটিকে। তারপরেই অদ্ভূত ভাবে নিজের চোখ মুছতে শুরু করে সেঋ ভিডিওটি দেখে আপ্লুত নেটজনতা। ভক্তি শুধু মনুষ্যজাতির মধ্যেই সীমাবদ্ধ নেই, এই ভিডিও আবারও প্রমাণ করে দেয় তা। একজন লিখেছেন, নিজের প্রভুকে দেখে কাঁদতে শুরু করে বানরছানাটি। আরেকজন লিখেছেন, গোপালকে স্পর্শ করেই প্রভু শ্রীরামকে চিনতে পেরেছে বানরটি, তাই তার চোখে জল এসেছে। সব মিলিয়ে সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের বেশ ভালোবাসা পেয়েছে ভিডিওটি।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই