Hoop FoodHoop Life

Cooking Tips: এক্সট্রা সেদ্ধ চাউমিন না ফেলে দিয়ে ব্যবহার করুন এইভাবে, চেটেপুটে খাবেন সকলে

আমরা অনেক সময় চাউমিন সেদ্ধ করে রেখে দিই। ভুলে যাই কিংবা বাড়িতে হয়তো গেস্ট আসবে বলল কিন্তু তারপরে না আসার পরে ফ্রিজে কিন্তু সেই বাড়তি সেদ্ধ করা চাউমিন থেকেই যায়। তখন আপনি কি জানেন এই বাড়তি সেদ্ধ করার চাউমিনকে আপনি নানান কাজে ব্যবহার করতে পারেন। সেদ্ধ করে চাউমিন দিয়ে আপনি বানাতে পারেন নানান রকম রান্নার রেসিপি যা খেয়ে কিন্তু আপনার বাড়িতে থাকা অতিথি অথবা বাড়ির মানুষগুলো একেবারে চমকে যাবে। অনেকেই এই বাসি চাউমিন ফেলে দেন বা অন্য কাউকে দিয়ে দেন, কিন্তু আপনি যদি এই ছোট্ট জিনিসগুলো মাথায় রাখতে পারেন, তাহলে দেখবেন আপনিও কিন্তু এই চাউমিনকে কাজে লাগাতে পারেন।

এই সেদ্ধ করা চাউমিন দিয়ে আপনি বানিয়ে ফেলতে পারেন নানান মজাদার রেসিপি আর বাড়িতে যদি বাচ্চা থাকে, তাকে প্রতিদিন বিকেল বেলা একটা করে জিনিস বানিয়ে দিলে তার কিন্তু খেতে ভারি মজা লাগবে। আপনার চাউমিনটা কিন্তু কাজেও লেগে যাবে, আর সুন্দর সুন্দর রান্না বানিয়ে আপনি কিন্তু সব মন জয় করতে পারবেন। আর দেরি না করে চটপট দেখে নিন এই সেদ্ধ করার চাউমিন দিয়ে আপনাকে কি কি করতে পারেন।

১) চাউমিন স্যালাড: শশা, গাজর, টমেটোকে একেবারে লম্বা লম্বা সরু সরু করে কেটে তার উপরে যদি এই সেদ্ধ করা চাউমিন আর সামান্য পরিমাণে একটু অলিভ অয়েল দিয়ে ছড়িয়ে দিতে পারেন, তাহলে দেখবেন খেতে ভীষণ ভালো লাগবে। স্যালাড খাওয়াও হবে আর যে সমস্ত বাচ্চারা স্যালাড খেতে একেবারে পছন্দ করে না, তারা কিন্তু চাউমিন খেয়ে স্যালাড বেশ ভালো করে খেয়ে নেবে।

২) চাউমিন চাট: চাউমিন কে সাদা তেলের মধ্যে গরম করে ঝুরিভাজার মতন ভেজে নিন। আর তার ওপরে শশা কুচি, পেয়াজ কুচি, টমেটো কুচি, আদা কুচি, লেবুর রস আর চাট মাসালা দিয়ে পরিবেশন করুন অসাধারণ চাউমিন চাট।

৩) ব্রেড ক্র‍্যামের বদলে: ব্রেডক্রামের বদলে অনায়াসে ব্যবহার করতে পারেন এই অসাধারণ সেদ্ধ করা চাউমিন। এই সেদ্ধ করা চাউমিনকে তেলে ভালো করে ভেজে নিয়ে হাতের সাহায্যে গুঁড়ো করে রেখে দিন, বিস্কুটের গুঁড়োর বদলে যে কোন চপ, কাটলেতে যদি কোটিং করতে হয় তাহলে অনায়াসে এই চাউমিন ভাজা দিয়ে দিতে পারেন।

Related Articles