Hoop Life

Lifestyle: তুলসী শুকিয়ে গেলে অশুভ বার্তা বয়ে আনে, জানুন তরতাজা রাখার টোটকা

হিন্দু ধর্মাবলম্বী প্রতিটি বাড়িতেই একটি করে তুলসী গাছ অন্তত থাকবেই। প্রতিদিন সন্ধ্যেবেলা তুলসী গাছে যদি প্রদীপ জ্বালিয়ে প্রদান করেন এবং শঙ্খ বাজান, তাহলে আপনার জীবন একেবারে পাল্টে যাবে। বাস্তু মতে, মা তুলসী হলো ৩৩ কোটি দেবতার সমান। তাই বাড়িতে একটি তুলসী মঞ্চ অবশ্যই রাখুন। বাস্তু মতে, এই তুলসী মঞ্চ থাকলে আপনার জীবন ও ভাগ্য বদলাবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

তবে বাস্তু মতে, এই তুলসী গাছ যদি শুকিয়ে যায় বা তুলসির পাতা যদি হলুদ হয়ে যায় তাহলে কিন্তু কখনই আপনার গৃহে রাখবেন না। আমরা অনেক সময় খেয়াল করি না, এগুলো কিন্তু আমাদের গৃহে নেতিবাচক শক্তিকে অনেক বেশি পরিমানে আকর্ষণ করে। তাই এই রকম যদি পরিস্থিতি হয় অবশ্যই তুলসী গাছ কেটে ফেলে দিন। তারপরে অবশ্যই কিন্তু ফেলবেন না গঙ্গা যদি কাছাকাছি না থাকে, তাহলে কোন পুকুরে তবে দেখবেন এমন স্থানে ফেলবেন না যেখানে ময়লা-আবর্জনা রয়েছে।

তুলসীর গোড়ায় দিতে পারেন এই সার। সর্ষে বেশ কিছুদিনের জন্য অনেকটা জলের মধ্যে আপনাকে ভিজিয়ে রাখতে হবে। তারপরেই জল অল্প অল্প করে তুলসী গাছের গোড়ায় দিন। এই সরষের খোল পচানোর জল যে কতখানি উপকারী হবে, তাকে বেশ কয়েক দিন পর থেকেই বুঝতে পারবেন। দেখবেন তুলসী গাছ কত সুন্দর হয়ে গেছে, তবে সরাসরি গাছের গোড়ায় ব্যবহার করবেন না, এতে কিন্তু গাছ তাড়াতাড়ি মরে যেতে পারে।

whatsapp logo