whatsapp channel

Lifestyle: কাঁঠালের বীজ ফেলে না দিয়ে যে ৫টি উপায়ে ব্যবহার করতে পারবেন

আম, কাঁঠালের গন্ধে চারিদিক মো মো করছে। যাদের বাড়িতে গাছ আছে তাদের তো পোয়া বারো তারা প্রতিদিন কাঁঠাল নিয়ে বসেন খেতে। কিন্তু কাঁঠাল খাওয়ার পরে কি কাঁঠালের বীজ ফেলে দেন,…

Avatar

আম, কাঁঠালের গন্ধে চারিদিক মো মো করছে। যাদের বাড়িতে গাছ আছে তাদের তো পোয়া বারো তারা প্রতিদিন কাঁঠাল নিয়ে বসেন খেতে। কিন্তু কাঁঠাল খাওয়ার পরে কি কাঁঠালের বীজ ফেলে দেন, একেবারেই ফেলবেন না আপনি নিজেও জানেনা কাঁঠালের বীজ আপনার জন্য কতখানি উপকারী। তাই আর দেরি না করে আমাদের Hoophaap পাতায় চটজলদি দেখে ফেলো কাঁঠাল বীজের পাঁচটি উপকারিতা –

১) কাঁঠাল বীজ ত্বক পরিষ্কার করতে সাহায্য করে। হয়তো অনেকেই বিষয়টা বুঝতে পারলেন না, আপনি আপনার প্রতিদিনের ডায়েটে যদি কাঁঠাল বীজ রাখতে পারেন। তাহলে কিন্তু আপনার ত্বক অনেক বেশি সুন্দর হবে ভেতর থেকে এছাড়াও কাঁঠালের বীজ শুকনো করে মিক্সিতে গুঁড়ো করে নিয়ে স্ক্রাবার হিসেবে আপনি আপনার ফেস প্যাক এর সঙ্গে ব্যবহার করতে পারেন। তাতে কিন্তু আপনার ত্বক অনেক বেশি উজ্জ্বল হবে বাইরে থেকে।

২) কাঁঠালের বীজ চুল ভালো রাখতে সাহায্য করে যদি নিয়মিত ডায়েটে কাঁঠালের বীজ রাখেন তাহলে আপনার চুল ভেতর থেকে পুষ্টি পাবে।

৩) বলিরেখা অকালবার্ধক্য দূর করতে সাহায্য করে কাঁঠালের বীজ। নিয়মিত ডায়েটে কাঁঠালের বীজ রাখুন তাহলে কিন্তু বয়স আপনাকে শুতে পারবে না কাঁঠালের বীজ ভালো করে পেস্ট করে নিয়ে দুধের সরের সঙ্গে লাগাতে পারলেও আপনার ত্বক কিন্তু বাইরে থেকে অনেক বেশী সুন্দর এবং টানটান হবে।

৪) বর্তমানে প্রত্যেকে খুব মানসিক চাপের মধ্যে থাকেন। এই মানসিক চাপ থেকে যদি সত্যি সত্যি মুক্তি পেতে চান, তাহলে অবশ্যই কাঁঠালের বীজ ব্যবহার করুন। কাঁঠালের বীজ প্রতিদিন খান। শাক চচ্চরির বাদামের নতুন কুচি কুচি করে কেটে দিয়ে দিন। দেখবেন খেতেও ভালো লাগবে আর এটি আপনার মানসিক চাপ কমাতে অনেকখানি সাহায্য করবে।

৫) কোষ্ঠকাঠিন্য দূর করতে সাহায্য করে কাঁঠালের বীজ। কাঁঠালের বীজ যদি নিয়মিত কেউ খেতে পারেন তাহলে আপনার পেট পরিষ্কার খুব সহজেই হবে। আর পেট পরিষ্কার যখনই সহজে হবে। তখনই আপনার ত্বকের ওপরে কালো দাগ সহজেই দূর হয়ে যাবে শরীর থেকে টক্সিন বেরিয়ে যাবে।

whatsapp logo