whatsapp channel

Hair Care Tips: চুলের সমস্ত সমস্যার সমাধান করবে রিঠা, জানুন ব্যবহারের পদ্ধতি

চুলের যেকোন সমস্যার সমাধান করতে পারেন রিঠা। রিঠা দিয়ে আগেকার দিনের মা ঠাকুমার চুল, গরমের পোশাক পরিষ্কার করতেন, সে ক্ষেত্রে অসাধারণ একটি প্রাকৃতিক উপাদান। একে দিয়ে যদি আপনি সপ্তাহে অন্তত…

Avatar

চুলের যেকোন সমস্যার সমাধান করতে পারেন রিঠা। রিঠা দিয়ে আগেকার দিনের মা ঠাকুমার চুল, গরমের পোশাক পরিষ্কার করতেন, সে ক্ষেত্রে অসাধারণ একটি প্রাকৃতিক উপাদান। একে দিয়ে যদি আপনি সপ্তাহে অন্তত তিন দিন শ্যাম্পু করে দেখবেন, একদম বাজারচলতি কেনা শ্যাম্পুর মতো নেই আপনি উপকার পাবেন তার থেকেও বেশি উপকার পাবেন এবং পরিষ্কার হবে খুব সুন্দর।

সপ্তাহে তিন দিন যে কোনো দশকর্মা ভান্ডার থেকে রিঠা কিনে এনে রাত্রিবেলা শুতে যাওয়ার আগে পরিস্কার জলের মধ্যে বেশ কয়েকটা রিঠা ভিজিয়ে দিন। পরের দিন সকালবেলা উঠে সেই জলকে খুব ভালো করে গরম জলে ফুটতে দিন। তারপরে রিঠা ভালো করে হাত দিয়ে কচলে কচলে সাবান আর ফেনা বার করে নিন।

এরপরেই শ্যাম্পু আপনি বোতলে ভরে রেখে দিতে পারেন। যখন প্রয়োজন হবে তখন ভালো করে হাতের মাঝে খানিকটা নিয়ে মাথায় ভালো করে ম্যাসাজ করে নিন। এর সাথে সামান্য অ্যালোভেরা জেল মিশিয়ে শ্যাম্পু করে নিন।এতে চুল হবে ভীষণ সুন্দর অসাধারণ। চুল পড়া বন্ধ হবে। নতুন করে চুল গজাবে৷ খুশকি কম হবে। কয়েক দিন ব্যবহার করে দেখুন এক মাসের মধ্যেই ফল পাবেন হাতেনাতে। মা ঠাকুমারা কিন্তু এই প্রাকৃতিক নিয়মেই ফলো করতেন, যার জন্য তাদের অনেক অসুখ দিও কিন্তু মাথাভর্তি কালো কুচকুচে চুল ছিল, তাই বাজারচলতি শ্যাম্পু বাদ দিন বাড়িতেই ব্যবহার করুন রিঠা।

whatsapp logo