Hoop Life

Skin Care Tips: ত্বক ভালো রাখতে হলুদের স্ক্রাবার ব্যবহারের পদ্ধতি

ত্বক ভালো রাখতে আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু আমরা জানি না, ত্বকের জন্য হলুদ কতখানি উপকার করে। ত্বক ভালো রাখতে অবশ্যই আপনার লিভার ভালো রাখার ভীষণ দরকার। তাই লিভারকে প্রথমে টক্সিন মুক্ত রাখুন। লিভারকে টক্সিন মুক্ত রাখার জন্য আপনাকে প্রথমেই যেটা করতে হবে, তা হলো সকাল বেলা ঘুম থেকে উঠে এক টুকরো কাঁচা হলুদ, আখের গুড়ের সঙ্গে খেতে পারেন। এতে লিভারের মধ্যে থাকা সমস্ত খারাপ জিনিস সহজে শরীরের বাইরে বেরিয়ে যাবে।

যার ফলে খুব সহজভাবেই আপনার ত্বক ভীষণ সুন্দর থাকবে। মুখে ব্যবহার করার জন্য অবশ্যই আপনাকে আমরা যে কাঁচা হলুদ খাই, সেই হলুদ মাখা যাবে না। এর জন্য দশকর্মা ভান্ডার থেকে আপনাকে কস্তুরী হলুদ কিনে আনতে হবে। খুব সহজেই আপনি হলুদ দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ হলুদের স্ক্রাবার। এর জন্য আপনার প্রয়োজন কস্তুরী হলুদ ১ চা চামচ এবং ১ টেবিল চামচ চিনি এবং ১ টেবিল চামচ কফি পাউডার খুব ভালো করে মিশিয়ে নিয়ে সারা গায়ে ভালো করে লাগিয়ে রাখতে হবে বেশ খানিকক্ষণের জন্য।

এইভাবে যদি নিয়মিত হলুদের স্ক্রাবার ব্যবহার করতে পারেন, তাহলে আপনার ত্বকে কোনো রকম কোনো সমস্যা হবে না, ত্বকের সমস্যার জন্য হলুদ অনেক আগে থেকেই ব্যবহৃত হয়ে আসছে। হলুদের এই ব্যবহার যদি নিয়মিত করেন, তাহলে আপনি কোন দিন ত্বকের সমস্যায় ভুগবেন না।